সালাহ'র শততম গোলের ম্যাচে শীর্ষে লিভারপুল

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ২৬, ২০২১
০৩:৩২ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০২১
০৩:৩২ পূর্বাহ্ন



সালাহ'র শততম গোলের ম্যাচে শীর্ষে লিভারপুল


ইংলিশ প্রিমিয়ার লিগে নাটকীয় ম্যাচে জয় না পেলেও শীর্ষস্থান দখল করেছে লিভারপুল। শনিবার ম্যানচেস্টার সিটির বিপক্ষে ঘরের মাঠে চেলসি হেরে যাওয়া শীর্ষে ওঠার সুযোগ তৈরী হয় লিভারপুলের কাছে। সুযোগটা কাজে লাগিয়েছে লিভারপুল। ব্রেন্টফোর্ডের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে লিভারপুল শীর্ষে ওঠে।

ব্রেন্টফোর্ড কমিউনিটি স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে লিভারপুলই দাপট দেখিয়েছে, কিন্তু আক্রমণের নিশ্চিত সুযোগ সৃষ্টিতে টমাস ফ্র্যাঙ্কের শীর্ষরাই এগিয়ে ছিল। ২৭ মিনিটে ইভান টনির ব্যাক ফ্লিকে বিভ্রান্ত হয়ে পড়ে লিভারপুল ডিফেন্স। আর সে সুযোগে গোল করেন ইথান পিনক। গা ঝাড়া দিয়ে ওঠা লিভারপুল ৪ মিনিট পরই ম্যাচে ফিরে। ডান প্রান্ত থেকে আসা হেন্ডারসনের ক্রসে মাথা লাগিয়ে দলকে ম্যাচে ফেরান দিয়েগো জোতা।

৫৪ মিনিটে লিভারপুলকে এগিয়ে দেন মোহাম্মদ সালাহ। লিভারপুলের জার্সিতে প্রিমিয়ার লিগে এটা তাঁর শততম গোল। লিভারপুলের হয়ে সবচেয়ে দ্রুত শততম গোলের রেকর্ডের সে আনন্দ মুছে যায় ৯ মিনিট পর। ভিটালি জ্যানেটের গোলে সমতায় ফিরে স্বাগতিকরা। 

৬৭ মিনিটে কার্টিস জোন্সের গোলে ফের এগিয়ে যায় লিভারপুল। ৮২ মিনিটে ব্রেন্টফোর্ডকে আবার সমতায় ফেরান ইয়োন ভিসা। ৪ মিনিট পর টনি ব্রেন্টফোর্ডকে জয় এনে দিয়েছেন বলেই মনে হয়েছিল। কিন্তু বল জালে জড়ালেও অফসাইডের কারণে সেটা আর গোলের মর্যাদা পায়নি।

এই ড্রয়ে একমাত্র দল হিসেবে প্রিমিয়ার লিগে অপরাজিত থাকল লিভারপুল। ১৩ পয়েন্ট থাকা ম্যানচেস্টার সিটি, চেলসি, ইউনাইটেড ও এভারটনকে পিছনে ফেলে শীর্ষে ওঠে লিভারপুল। তবে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে থাকা ব্রাইটন সোমবার রাতে ক্রিস্টাল প্যালেসকে হারাতে পারলে শীর্ষে উঠে যাবে দলটি।

এএন/০৫