দলকে উৎসাহ দিতে মাঠে প্রবাসী বাংলাদেশিরা

খেলা ডেস্ক


অক্টোবর ০৪, ২০২১
০৯:১৮ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ০৪, ২০২১
০৯:১৯ অপরাহ্ন



দলকে উৎসাহ দিতে মাঠে প্রবাসী বাংলাদেশিরা


কারও হাতে লাল-সবুজ পতাকা, কারও গায়ে লাল-সবুজ জার্সি। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে জামাল ভূঁইয়াদের সমর্থন জানাতে সমর্থকদের ঢল নামে মালে স্টেডিয়ামে। সোমবার (৪ অক্টোবর) প্রতিবেশী দেশটির বিপক্ষে ম্যাচটি শুরু হয় বিকেল ৫টায়।

ফুটবলে বাংলাদেশ-ভারত দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। তবে একসময় পাশাপাশি হাঁটলেও এখন জোর কদমে অনেক এগিয়ে গেছে ভারত। তবে  বাংলাদেশ-ভারত মাঠে নামলে খেলোয়াড় থেকে শুরু করে সমর্থকদের মধ্যে উত্তেজনার কমতি থাকে না। সাফ চ্যাম্পিয়নশিপের লড়াইয়েও তেমনটাই দেখা যাচ্ছে।

এর আগে বিশ্বকাপ বাছাইয়ে ২০১৯ সালে ভারতের বিপক্ষে সল্ট লেকে একটি গোল করেছিলেন বাংলাদেশের সাদ উদ্দিন। তার গোলেই প্রথম লেগের ম্যাচটি ১-১ ব্যবধানে ড্র করতে সমর্থ হয় লাল-সবুজের প্রতিনিধিরা। এবার সাফ চ্যাম্পিয়নশিপেও চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে গোল করার আশা নিয়ে নেমেছেন তিনি। ভারতের বিপক্ষে ম্যাচে নামার আগে সময় সংবাদকে তিনি জানিয়েছেন, সবাই মিলে চেষ্টা করবেন ভারতের বিপক্ষে ভালো খেলতে।

এদিকে, জেমি ডের নেতৃত্বেই ২০১৯ সালে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করছিল জামাল ভূঁইয়ারা। আজও সুনীল ছেত্রীদের বিপক্ষে মালে স্টেডিয়ামের ডাগআউটে থাকার কথা ছিল তার। কিন্তু এরই মধ্যে পাল্টে গেছে দৃশ্যপট। সাময়িক ভাবে অব্যাহতি দেওয়া হয়েছে জেমি ডেকে। তার পরিবর্তে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনকে।

সুদূর ইংল্যান্ডে থাকলেও সাফ খেলা নিয়মিত দেখছেন জেমি ডে। তার প্রত্যাশা, ‘অবশ্যই চাই বাংলাদেশ জিতুক।’ তবে ভারতের মতো কঠিন প্রতিপক্ষের বিপক্ষে জয় পাওয়া মোটেও সহজ নয়। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি এখন শুধুই একজন সমর্থক। এর বেশি কিছু নই। আমার চাওয়াটা সমর্থক হিসেবেই। দলের সব বিষয় দেখভাল করছে অস্কার। তিনিই ভালো বলতে পারবে।’

শ্রীলঙ্কা ম্যাচের একাদশ থেকে আজকের একাদশে দুটি পরিবর্তন এনেছেন জামাল ভূঁইয়াদের কোচ অস্কার ব্রুজন। ফরোয়ার্ড পজিশনে সুমন রেজার পরিবর্তে মতিন মিয়াকে একাদশে সুযোগ দেওয়া হয়েছে। এছাড়া আগের ম্যাচে বদলি হিসেবে খেলা সাদ উদ্দিন এবার ম্যাচের শুরু থেকেই খেলছেন। তার অন্তর্ভুক্তিতে একাদশ থেকে বাদ পড়েছেন জুয়েল রানা। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

এএন/০৬