মালদ্বীপকে আটকে রাখতে পারল না বাংলাদেশ

খেলা ডেস্ক


অক্টোবর ০৮, ২০২১
০১:১৮ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ০৮, ২০২১
০১:১৮ পূর্বাহ্ন



মালদ্বীপকে আটকে রাখতে পারল না বাংলাদেশ


র‌্যাংকিংয়ে বাংলাদেশ থেকে ৩১ ধাপ এগিয়ে মালদ্বীপ ফুটবল দল। মাঠটাও তাদের। যে কারণে দুই পাশের গ্যালারিতে মালদ্বীপের সমর্থনেই হইচই, চিৎকার।

এমন প্রতিকূল পরিবেশেও প্রথমার্ধে স্বাগতিকদের ঠেকিয়ে রাখে জামাল ভূঁইয়ারা। লাল-সবুজের প্রাচীর ভেঙে আর গোলপোস্টের অতন্দ্র প্রহরী জিকোকে পরাস্ত করে একবারও জালে বল জড়াতে পারেনি মালদ্বীপের স্ট্রাইকাররা। 

কিন্তু দ্বিতীয়ার্ধে মালদ্বীপকে আর ঠেকিয়ে রাখতে পারেনি বাংলাদেশ। দুটি গোল হজম করতে হয়েছে। 

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছে স্বাগতিকরা। দুটি গোলের একটি করেছেন হাজমা মোহাম্মদ। অন্যটি সফল পেনাল্টি কিকে ব্যবধান বাড়ান আলী আশফাক।

প্রথমার্ধে বাংলাদেশ রক্ষণ সামলাতেই ব্যস্ত ছিল বেশি। জাল সুরক্ষিত রাখতে ডি-বক্সের আশপাশে বেশ কয়েকটি ফাউল করেছে বাংলাদেশ, যার ফলে কয়েকটি ফ্রি কিক পায় মালদ্বীপ। তবে তারা সুযোগ কাজে লাগাতে পারেনি।

ব্যর্থ হয়েছেন বাংলাদেশের ফরোয়ার্ডরাও। প্রতি আক্রমণে কয়েক বার উঠেছে মতিন-বিপুলরা। কিন্তু সেসব আক্রমণ ভীতি ছড়াতে পারেনি মালদ্বীপ শিবিরে। 

বাংলাদেশ ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে নেপাল। নেপালের কাছে ১-০ গোলে হেরে মুকুট ধরে রাখার মিশন শুরু করা মালদ্বীপের দুই ম্যাচে পয়েন্ট ৩। দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সাফের রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন ভারত। তিন ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তলানিতে শ্রীলঙ্কা।

এএন/০২