জার্মানির পর কাতার বিশ্বকাপে ডেনমার্ক

খেলা ডেস্ক


অক্টোবর ১৫, ২০২১
০৩:২৩ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১৫, ২০২১
০৩:২৩ পূর্বাহ্ন



জার্মানির পর কাতার বিশ্বকাপে ডেনমার্ক


ইউরোপিয়ান অঞ্চল থেকে সবার আগে কাতার বিশ্বকাপে খেলা নিশ্চিত করে জার্মানি। বাছাইপর্ব থেকে দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপের টিকেট নিশ্চিত করেছে ডেনমার্ক। দলটি টানা ৮ ম্যাচে কোনো গোল হজম করেনি।

২০২২ কাতার বিশ্বকাপ বাছাই পর্বের 'এফ' গ্রুপের ম্যাচে মঙ্গলবার রাতে অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ গোলের জয় তুলে বিশ্বকাপ নিশ্চিত করে দলটি। ম্যাচের ৫৩ মিনিটে জয়সূচক গোলটি আসে হোয়াকিম মেলের কাছ থেকে।

সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে থাকা ডেনমার্ক ম্যাচে অবশ্য নিজেদের সেরাটা দিয়ে খেলতে পারেনি। সে তুলনায় অস্ট্রিয়াই শুরুতে চেপে ধরেছিল তাদের। মাঝমাঠের দখল সমান সমান হলেও তাদের চেয়ে ২টি শট বেশি নিয়েছিল অস্ট্রিয়া। তবে মেলের গোলই পার্থক্য গড়ে দেয় ম্যাচের। এ জয়ে বাছাই পর্বের টানা আট ম্যাচেই জয় পেল ডেনমার্ক। সেখানে তারা গোল দিয়েছে ২৭টি। কিন্তু গোল হজম করেনি একটিও। অবশ্য 'এফ' গ্রুপে কিছুটা সহজ প্রতিপক্ষই পেয়েছিল ডেনমার্ক। বড় কোনো জায়ান্ট দল ছিল না। অস্ট্রিয়া ছাড়া চারটি দল ছিল স্কটল্যান্ড, ফ্যারো আইল্যান্ড, ইসরাইল ও মালডোভা।

৮ ম্যাচে ডেনিসদের পয়েন্ট ২৪। দ্বিতীয় স্থানে থাকা স্কটল্যান্ডের পয়েন্ট ১৭। শেষ দুই ম্যাচে হারলেও শীর্ষে থেকেই বাছাই পর্ব শেষ করবে তারা। 

ইউরোপের দ্বিতীয় দেশ হিসেবে ২০২২ কাতার বিশ্বকাপের টিকেট পেল ডেনমার্ক। সবার আগে বিশ্বকাপ জায়গা নিশ্চিত করে চার বারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি।

এএন/০৩