উরুগুয়েকে উড়িয়ে দিল ব্রাজিল

খেলা ডেস্ক


অক্টোবর ১৫, ২০২১
০৭:৪২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৫, ২০২১
০৭:৪২ অপরাহ্ন



উরুগুয়েকে উড়িয়ে দিল ব্রাজিল


বিশ্বকাপ বাছাইপর্বে শক্তিশালী উরুগুয়ের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে ব্রাজিল। এই চার গোলের মধ্যে মাত্র একটা গোল নেইমারের হলেও উরুগুয়ের রক্ষণভাগকে পুরো চরকির মতো নাচিয়ে ছেড়েছেন নেইমার। গোল করেছেন একটা, করিয়েছেন দুটি। 

নেইমারের আলো ছড়ানোর ম্যাচে আলো ছড়িয়েছেন লিডস ইউনাইটেডের উইঙ্গার রাফিনহা। আজকেও মূল একাদশে সুযোগ পেয়ে কোচ তিতেকে নিজের জাত চিনিয়েছেন। রাফিনহা করেন দুটি গোল। বাকি গোলটা ফ্লামেঙ্গো স্ট্রাইকার গাব্রিয়েল বারবোসার। 

এর আগে উরুগুয়ের বিপক্ষে ৪ ম্যাচ খেলে দুই ও আর তিন গোলে সহায়তা ছিল নেইমারের। লাতিন আমেরিকার এই শক্তিশালী প্রতিপক্ষকে পেলেই জ্বলে ওঠেন নেইমার। আজকের ম্যাচের দশ মিনিটেই নেইমারের গোলে এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের ৫৮ মিনিটে নেইমারের সহায়তায় নিজের দ্বিতীয় গোল পেয়ে যান রাফিনহা। ৭৭ মিনিটে লুইস সুয়ারেজের দুর্দান্ত এক ফ্রি-কিকে ব্যবধান কমায় উরুগুয়ে। ম্যাচের শেষদিকে বিকল্প স্ট্রাইকার গাব্রিয়েল বারবোসার গোলে ব্যবধান ৪-১ করে ফেলে ব্রাজিল।

এই জয়ে ১১ ম্যাচ শেষে ৩১ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের শীর্ষে রয়েছে ব্রাজিল। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা।

এই নিয়ে ব্রাজিলের জার্সি গায়ে ১১৫ ম্যাচ খেলা হয়ে গেল নেইমারের। গোল করেছেন ৭০টি, করিয়েছেন ৫০টা। এবারের বিশ্বকাপ বাছাইপর্বে ৮ ম্যাচ খেলে সাত গোল করেছেন, করিয়েছেন আরও সাতটা। কিছুদিন আগেই জানিয়েছিলেন, কাতার বিশ্বকাপই হয়তো হতে পারে তাঁর শেষ বিশ্বকাপ।

এএন/০৬