বায়ার্নের জালে ৫ গোল দিল মনশেনগ্লাডবাখ

খেলা ডেস্ক


অক্টোবর ২৯, ২০২১
০৯:০১ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৯, ২০২১
০৯:০১ অপরাহ্ন



বায়ার্নের জালে ৫ গোল দিল মনশেনগ্লাডবাখ


এই মৌসুমে ইউরোপের যে ক্লাব প্রায় প্রতিটি ম্যাচ তিনের বেশি গোলে জিতেছে, তারাই এবার পাঁচ গোল হজম করেছে! হালফিলে বিশ্বফুটবলের সম্ভবত সবচেয়ে বড় অঘটনটি ঘটল বুধবার রাতে। জার্মান কাপের দ্বিতীয় রাউন্ডে বরুসিয়া মনশেনগ্লাডবাখ ৫-০ হারিয়ে দিল রবার্ট লেয়নডস্কিদের ‘অপ্রতিরোধ্য’ বায়ার্ন মিউনিখকে।

লেয়নডস্কি, লেরয় সানে, থোমাস মুলার, স্যাজ নাব্রি থেকে ইয়োসুয়া কিমিচ সবাই ছিলেন দলে। যাঁরা আগের ম্যাচেই হফেনহেইমকে উড়িয়ে দিয়েছিল ৪-০ গোলে। আগের ম্যাচে আরও বেশি গোলে জেতেন (৫-০) বেয়ার লেভারকুসেনের বিরুদ্ধে। এমনকি চ্যাম্পিয়ন্স লিগেও বায়ার্নের কাছে পর্যূদস্ত হয় বেনফিকা ৪-০ গোলে। যেন অলৌকিক ভাবে সেই একই দল মনশেনগ্লাডবাখের সঙ্গে খেলতে গিয়ে গোলের মালা পরে মাঠ ছাড়ল। 

কুয়ার্দিয়ো কোনে ১-০ করে দিলেন ম্যাচের ৭১ সেকেন্ডেই। ২১ মিনিটেই মনশেনগ্লাডবাখ ৩-০ এগিয়ে গেল রামি বেনসেনবাইনির জোড়া গোলে (১৫ ও ২১ মিনিট)। 

পরিসংখ্যান জানাচ্ছে, আরও একটি অবিশ্বাস্য তথ্য। ২৭ বছরে প্রথম বার জার্মানির সর্বকালের শ্রেষ্ঠ ক্লাব এত বেশি গোলে কোনও ম্যাচে হারাল। ১৯৭২ সালে কার্ল হাইঞ্জ রুমেনিগেদের বায়ার্ন এই জার্মান কাপেই কোয়ার্টার ফাইনালে ৫-১ হেরেছিল। তার পরে, এটাই তাদের সবচেয়ে বড় ব্যবধানে হার। মনশেনগ্লাডবাখের দু’জন এ দিন জোড়া গোল করেন। বেনসেনবাইনির পরে দলের চতুর্থ ও পঞ্চম গোল করেন ব্রিল এমবোলো (৫১ ও ৫৭ মিনিট)। যিনি রজার ফেডেরারের দেশ সুইৎজ়ারল্যান্ডের ফুটবলার। বায়ার্ন অবশ্য গত বারও জার্মান কাপ থেকে বিদায় নিয়েছিল দ্বিতীয় রাউন্ডে। তবে সে বার (গত জানুয়ারিতে) তারা হলস্টেইন কিয়েলের কাছে হেরেছিল টাইব্রেকারে।

এএন/০১