ফলাফল ছাড়াই শেষ হলো আলোচনা

নিজস্ব প্রতিবেদক


জানুয়ারি ২৩, ২০২২
০২:৪৩ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২৩, ২০২২
০৪:১৬ পূর্বাহ্ন



ফলাফল ছাড়াই শেষ হলো আলোচনা

উপাচার্যের পদত্যাগের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষামন্ত্রীর আলোচনা শেষ হয়েছে। প্রায় দেড় ঘণ্টাব্যাপী এই আলোচনা কোনো ধরণের ফলাফল ছাড়াই শেষ হয়েছে। 

আজ রবিবার (২৩ জানুয়ারি) রাত আড়াইটার দিকে বৈঠক শেষে শিক্ষামন্ত্রীর প্রতিনিধি হিসেবে আসা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল গণমাধ্যমকে বৈঠক সম্পর্কে অবহিত করেন।

নাদেল বলেন, শিক্ষামন্ত্রী ধৈর্য সহকারে আন্দোলনরত শিক্ষার্থীদের কথা শুনেছেন, এবং তাদেরকে অনশন ভঙ্গ করার অনুরোধ জানিয়েছেন। আন্দোলনরত শিক্ষার্থীরা সবার সঙ্গে কথা বলে তাদের সিদ্ধান্তের কথা জানাবে।

তিনি জানান, শিক্ষামন্ত্রী আন্দোলনরতদের তাদের দাবিগুলো লিখিতভাবে জমা দেওয়ার আহবান জানিয়েছেন। আশ্বস্ত করেছেন, লিখিত দাবি পেলে সেগুলো সমাধানে উদ্যোগ নেবে সরকার।


শিক্ষামন্ত্রী উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানান আওয়ামী লীগ নেতা নাদেল।

তিনি বলেন, শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের লেখাপড়াসহ আইনি কোনো ঝামেলা যাতে না হয় সে দিকটিও দেখবেন বলে আশ্বস্ত করেছেন।

রবিবার রাত ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের ১২৯ নম্বর কক্ষে বৈঠক শুরু হয়। রাত সোয়া দুইটার দিকে এ বৈঠক শেষ হয়। বৈঠকে ভার্চুয়ালি যোগ দেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

এ সময় শিক্ষামন্ত্রী তাদের বিভিন্ন দাবি দাওয়া শুনেন। শিক্ষার্থীদের অভিযোগগুলো লিখিতভাবে পাঠানোর জন্য প্রস্তাব দেন শিক্ষামন্ত্রী। একইসঙ্গে শিক্ষার্থীদের অনশন ভাঙার আহ্বান জানান তিনি। তবে শিক্ষার্থীরা জানিয়েছেন বাকি আন্দোলনকারীদের সঙ্গে আলোচনা করে রবিবার সকালে তারা অনশনের বিষয়ে সিদ্ধান্ত জানাবেন। 

সভায় উপস্থিত বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, আওয়ামী লীগ নেতা বিধান কুমার সাহাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এনএইচ/আরসি-০৯