প্রস্তাবিত নামের তালিকা প্রকাশের দাবি বিশিষ্টজনদের

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ১২, ২০২২
০৯:৫৭ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৩, ২০২২
১২:১০ পূর্বাহ্ন



প্রস্তাবিত নামের তালিকা প্রকাশের দাবি বিশিষ্টজনদের
অনুসন্ধান কমিটির বৈঠক

নতুন নির্বাচন কমিশন গঠনে মুক্তিযুদ্ধের পক্ষের, সৎ-নিষ্ঠাবানদের নাম প্রস্তাবে অনুসন্ধান কমিটিকে পরামর্শ দিয়েছেন বিশিষ্টজনেরা।

সেই সঙ্গে তারা দাবি জানিয়েছেন, রাজনৈতিক দল, সংগঠন, ও বিভিন্ন ব্যক্তির প্রস্তাবিত নাম প্রকাশের পাশাপাশি কমিটির মনোনীত ১০ জনের নাম গণমাধ্যমে প্রকাশ করার। দলীয় সরকারের বিশেষ সুবিধাভোগী ব্যক্তির নাম প্রস্তাব না করার পরামর্শও দিয়েছেন তারা।

নতুন নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনারদের বাছাইয়ে আমন্ত্রিত শিক্ষক, আইনজীবী, সাংবাদিক, নির্বাচন বিশেষজ্ঞ, ব্যবসায়ী, অধিকার কর্মীদের কাছ থেকে এ পরামর্শ ও দাবি এসেছে।

আজ শনিবার (১২ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে বেলা সোয়া ১১টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত দুই দফা মোট ২৫ জনকে নিয়ে বৈঠকে বসে অনুসন্ধান কমিটি।

প্রথম বৈঠকে অংশ নেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ, ফিদা এম কামাল, সাবেক মন্ত্রিপরিষদসচিব আলী ইমাম মজুমদার, সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, মুনসুরুল হক চৌধুরী, রোকনুদ্দিন মাহমুদ, এম কে রহমান, ড. শাহদীন মালিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. বোরহান উদ্দিন খান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) ড. মাকসুদ কামাল, বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির প্রেসিডেন্ট অধ্যাপক মাহফুজা খানম, ব্রতীর প্রধান নির্বাহী শারমিন মুরশিদ ও ফেয়ার ইলেকশন মনিটরিং অ্যালায়েন্সের প্রেসিডেন্ট মুনিরা খান।

আরসি-২৭