ইউক্রেন ফুটবল লিগ স্থগিত

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ২৪, ২০২২
০৯:১২ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২৪, ২০২২
০৯:১২ অপরাহ্ন



ইউক্রেন ফুটবল লিগ স্থগিত

রাজধানী কিয়েভসহ ইউক্রেনের অন্তত সাতটি বড় শহরে হামলা চালিয়েছে রুশ বাহিনী। এই পরিস্থিতিতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দেশটিতে সামরিক আইন জারি করেছেন। যে কারণে স্থগিত ঘোষণা করা হয়েছে ইউক্রেনের শীর্ষস্থানীয় প্রিমিয়ার লিগ ফুটবল। কবে নাগাদ লিগ আবারো শুরু হবে তা নিশ্চিত করেনি।

ইউক্রেন প্রিমিয়ার লিগের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে, 'ইউক্রেনে সামরিক আইন জারির কারণে ইউক্রেনের চ্যাম্পিয়নশিপ স্থগিত করা হয়েছে। ' প্রতিবেশী দুই দেশের এমন কাণ্ডে ব্যাঘাত ঘটতে পারে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আয়োজনে। আগামী ২৮ মে রাশিয়ার সেন্ট পিটার্সবুর্গে চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আয়োজিত হবে কথা রয়েছে। তবে এরই মধ্যে রাশিয়া থেকে ফাইনাল ম্যাচ সরিয়ে নেওয়ার চিন্তা করছে উয়েফা। শুক্রবার আনুষ্ঠানিক বৈঠকে বসবে উয়েফা, এরপরেই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

পাশাপাশি আগামী মাসে কাতার বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ খেলার কথা ছিল এই দুই দেশের। কিন্তু ম্যাচ মাঠে গড়ানো নিয়েও তৈরি হয়েছে অনিশ্চিয়তা। পূর্ব সূচি অনুযায়ী রাশিয়ার প্রতিপক্ষ পোল্যান্ড এবং ইউক্রেনের মুখোমুখি হবার কথা রয়েছে স্কটল্যান্ডের।

আরসি-১৭