@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | জাতীয় ক্রিকেটে ২৮ বছর পর চ্যাম্পিয়ন সিলেট
জাতীয় ক্রিকেটে ২৮ বছর পর চ্যাম্পিয়ন সিলেট

ক্রীড়া প্রতিবেদক


এপ্রিল ২৮, ২০২২
০৮:০৮ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২৮, ২০২২
০৮:২২ অপরাহ্ন



জাতীয় ক্রিকেটে ২৮ বছর পর চ্যাম্পিয়ন সিলেট
বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার অভিনন্দন


জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে সিলেট জেলা দল। বুধবার কক্সবাজারে অনুষ্ঠিত ৪০তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রাজশাহী জেলা ধরকে ২ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সিলেট। এটি তাদের চতুর্থ শিরোপা। দীর্ঘ ২৮ বছর পর এই প্রতিযোগিতার শিরোপা জিতে সিলেট। সিলেট সর্বশেষ ১৯৯৪-৯৫ মৌসুমে এই শিরোপা জিতেছিল।

ফাইনালে রাজশাহীর দেওয়া ২৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪২ দশমিক ৪ বলে ২০৯ রানে ৮ উইকেট হারিয়ে শঙ্কায় পড়েছিল সিলেট। এরপর অবিচ্ছিন্ন ৬৫ রানের জুটি গড়ে শঙ্কা উড়িয়ে দলকে শিরোপা জেতান সিলেটের আবু বকর ও অধিনায়ক মাহবুব হাসান। আবু বকর ৭৯ বলে ৮ চার ও ৩ ছক্কায় ৯৭ রানে অপরাজিত থাকেন। আর অধিনায়ক মাহবুব অপরাজিত থাকেন ১৮ বলে ৩৯ রান করে। এছাড়া ওপেনার মিজানুর রহমান সায়েমের ব্যাট থেকে আসে ৩৯ রান।

এর আগে, টসে হেরে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৭০ রান সংগ্রহ করে রাজশাহী। অভিষেক মিত্র ৮৯, অধিনায়ক এজাজ আহমেদ রকি ৩৮ ও ইদ্রিস আলী ৩৪ রান করেন। ম্যাচসেরা হন বিজয়ী দলের আবু বকর। ৬ ম্যাচে ২৯১ রান ও ২ উইকেট শিকার করে টুর্নামেন্ট সেরা হয়েছেন সিলেটের আসাদুল্লাহ আল গালিব। ফাইনালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বিসিবির টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আহমেদ সাজ্জাদুল আলম।

এদিকে, জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপে সিলেট জেলা ক্রিকেট দল চ্যাম্পিয়ন হওয়র গৌরব অর্জন করায় দলের ম্যানেজার, কোচ, সহকারী কোচ ও খেলোয়াড়দের প্রতি অভিনন্দন জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. মজিবর রহমান, সিলেটের পুলিশ সুপার ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. ফরিদ উদ্দিন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মো. আক্তারুজ্জামান ও আব্দুল জব্বার জলিল, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বিজিত চৌধুরী, আফজাল রশিদ চৌধুরী, ফেরদৌস চৌধুরী রুহেল ও মঈন উদ্দিন আহমদ, অতিরিক্ত সাধারণ সম্পাদক গোলাম জাবির চৌধুরী জাবু, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ শফিক, আ ন আ আ মাহবুব আহমদ, খন্দকার ফজলুর রহমান বাবুল ও আব্দুল হালিম (সুনু মিয়া), প্রাক্তন সহ-সভাপতি বিরাজ মাধব চক্রবর্ত্তী মানস ও ফয়জুল হক চৌধুরী, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম-সাধারণ সম্পাদক ইমরান আহমদ ও সিপার উদ্দিন আহমদ, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক মিসেস নাজনীন হোসেন ও হানিফ আলম চৌধুরী, কোষাধ্যক্ষ সাহিদ আহমদ চৌধুরী জুয়েল, কার্যনির্বাহী সদস্য জুনেদ আহমদ, শমসের জামাল, আব্দুর রকিব, রেজওয়ান আহমদ, দীপাল কুমার সিংহ, সৈয়দ তকরিমুল হাদী কাবী, আবু আনাম মোহাম্মদ মিরাজ (জাকির), সমর চৌধুরী, নুরে আলম খোকন, মাহমুদ হোসেন শাহীন, হাজী মিলাদ আহমদ, ফাহমিন মুর্শেদ চৌধুরী বাবু, মো. রাজ্জাক হোসেন, মস্তাক আহমদ পলাশ, বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য মোস্তফা ফরিদুল হোসেন কোরেশী, মো. রেজওয়ানুল হক রাজা, মোজাম্মেল হক মুনিম, ইশতিয়াক আহমদ শামীম, মঈন উদ্দিন তালুকদার সাচ্চু, মো. আব্দুর রশীদ তালুকদার ইকবাল ও তামান্না ইয়াসমিন নাজমী, সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য মাসুক মিয়া, আজাদুর রহমান আজাদ ও জাহান ই আলম নুরী চৌধুরী রাহেল, সিলেট জেলা ক্রীড়া অফিসার মো. নূর হোসেন, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক কোষাধ্যক্ষ আলী আশরাফ চৌধুরী খালেদ, ইমরান চৌধুরী ও মো. সিরাজ উদ্দিন, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্ম-সম্পাদক মুফতি আব্দুল খাবির, সিলেট বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক হাসিনা মহিউদ্দিন শীরু ও কোষাধ্যক্ষ সাবিনা সুলতানা, সিলেট জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী মাম্মী, সিলেট জেলা ক্রিকেট কমিটির সভাপতি মঞ্জুর আহমদ চৌধুরী, সহ-সভাপতি শাহেদ শামস, সম্পাদক সৈয়দ তকরিমুল হাদী কাবী ও সহকারী সম্পাদক জয়দীপ দাস সুজক, ১ম বিভাগ ক্রিকেট লিগ কমিটির সভাপতি আব্দুর রকিব, সম্পাদক এ.টি.এম. ইকরাম ও সহকারী সম্পাদক এহিয়া আহমদ সুমন, ২য় বিভাগ ক্রিকেট লিগ কমিটির সভাপতি ইশতিয়াক আহমদ সিদ্দিকী ,সম্পাদক ইউসুফ কবীর তুহিন ও সহকারী সম্পাদক তপন কুমার মালাকার, বিসিবি’র সিলেট বিভাগীয় ক্রিকেট কোচ এ.কে.এম. মাহমুদ ইমন, বিসিবি’র সিলেট জেলা ক্রিকেট কোচ মো. রানা মিয়া, সিলেট জেলা ক্রিকেট দলের সাবেক কৃতি ক্রিকেটার আহমদ জুলকারনাইন প্রমুখ।

এএন/০১