সাড়ে ১৭ শতাংশ করে লভ্যাংশ দেবে বারাকা শিকলবাহা ও কেপিএল

নিজস্ব প্রতিবেদক


ডিসেম্বর ১৭, ২০২১
১০:৪৬ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৮, ২০২১
০৫:৩৩ অপরাহ্ন



সাড়ে ১৭ শতাংশ করে লভ্যাংশ দেবে বারাকা শিকলবাহা ও কেপিএল
সাধারণ সভা অনুষ্ঠিত

পুঁজিবাজারের তালিকাভুক্ত বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেডের সাবসিডিয়ারি কোম্পানি কর্ণফুলি পাওয়ার লিমিটেড ও বারাকা শিকলবাহা লিমিটেড লভ্যাংশ ঘোষণা করেছে। এই দুই কোম্পানি সাধারণ শেয়ারহোল্ডারদের সাড়ে ১৭ শতাংশ করে লভ্যাংশ দেবে।

আজ শুক্রবার (১৭ ডিসেম্বর) অনুষ্ঠিত কোম্পানী দুটির সাধারণ সভায় এই লভ্যাংশসহ কয়েকটি কয়েকটি এজেন্ডা সর্বসম্মতিক্রমে অনুমোদন পায়। 

শুক্রবার সন্ধ্যা পৌণে ৭টায় কর্ণফুলি পাওয়ার লিমিটেডের ৭ম বার্ষিক সাধারণ সভা ও সন্ধ্যা সাড়ে ৭টায় বারাকা শিকলবাহা পাওয়ার লিমিটেডের ৪র্থ সাধারণ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সিলেট শহরতলির একটি রেস্টুরেন্টে এই সভা অনুষ্ঠিত হয়। 

সাধারণ সভায় জানানো হয় ২০২০-২১ অর্থবছরে কর্ণফুলি পাওয়ার লিমিটেডের রেভিনিউ ছিল ২২৪ কোটি ৭৩ লাখ টাকা। এই অর্থবছরে নেট প্রফিট আফটার ট্যাক্স ও নন-কারেন্ট অ্যাসেট ছিল যথাক্রমে ৪৪ কোটি ৫৩ লাখ টাকা ও ৬৬৫ কোটি ২১ লাখ টাকা। 

স্বাগত বক্তব্যে কোম্পানিটির চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি বলেন, কর্ণফুলি পাওয়ার লিমিটেড সততা, নৈতিকতা ও মুল্যবোধ অক্ষুণœ রেখে কাজ করছে। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের স্বার্থকে সবসময় সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে। 

সমাপনী বক্তব্যে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক গোলাম রব্বানী চৌধুরী কোম্পানির পরিচালক, শেয়ারহোল্ডার, বিপিডিবি, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও রেগুলেটরসহ সকলের আন্তরিক সহযোগিতা ও সমর্থনের জন্য বিশেষ কৃতজ্ঞতা জানান। 

পরে একই স্থানে বারাকা শিকলবাহা পাওয়ার লিমিটেডের সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ১৭ শতাংশ লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদন দেওয়া হয়। 

সভায় কোম্পানির চেয়ারম্যান গোলাম রব্বানী চৌধুরী বলেন, ২০২০-২১ অর্থবছরে কোম্পানির রেভিনিউ ছিল ২৮৭ কোটি ১৬ লাখ টাকা। এই অর্থবছরে নেট প্রফিট আফটার ট্যাক্স ও নন-কারেন্ট অ্যাসেট ছিল যথাক্রমে ৩৯ কোটি ৮৮ লাখ টাকা ও ৬৬৭ কোটি ৪০ লাখ টাকা।

তিনি বলেন, কর্মীদের নিরলস চেষ্টা, সব শেয়ারহোল্ডার ও স্টক হোল্ডারদের অকুণ্ঠ সমর্থনে বারাকা শিকলবাহা পাওয়ার নিরবিচ্ছিন্নভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করে জাতীয় উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে আসছে। 

সমাপনী বক্তব্যে বারাকা শিকলবাহা পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাঈম আহমেদ চৌধুরী কোম্পানির পরিচালকবৃন্দ, শেয়ারহোল্ডারদের আন্তরিক সহযোগিতা ও সমর্থনের জন্য বিশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

আরসি-১৫/এএন