@Framework : Laravel 6 (IT Factory Admin) @Developer : Faysal Younus Daily Sylhet Mirror | মেসি এখন বিশ্বে সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ
মেসি এখন বিশ্বে সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ

খেলা ডেস্ক


মে ১২, ২০২২
০১:০৯ অপরাহ্ন


আপডেট : মে ১২, ২০২২
০১:০৯ অপরাহ্ন



মেসি এখন বিশ্বে সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ

গত এক বছরে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ক্রীড়াবিদ লিওনেল মেসি। বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অ্যাথলেটদের নিয়ে করা ফোর্বসের তালিকায় এক নম্বরে আছেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) আর্জেন্টাইন সুপারস্টার।

মেসি গত ১২ মাসে মাসে ১৩৩ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ১৫৬ টাকা) আয় করেছেন।


৩৪ বছর বয়সী এই ফুটবল কিংবদন্তি বার্সেলোনার সাথে তার শেষ মৌসুম থেকে প্রায় ২২ মিলিয়ন ডলার বেতন হারিয়েছেন। কিন্তু তিনি আবার পিএসজিতে ৭৫ মিলিয়ন ডলার উপার্জন করেছেন। সঙ্গে তার এন্ডোর্সমেন্ট (বিভিন্ন কোম্পানির সঙ্গে বাণিজ্যিক চুক্তি) আয় চোখে পড়ার মতো বেড়েছে।

লেকার্স ফরোয়ার্ড লেব্রন জেমস ১২১.২ মিলিয়ন ডলার (প্রায় ১ হাজার ৫৩ কোটি টাকা) আয় করে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। তিনি বিশ্বের দশম ক্রীড়াবিদ এবং প্রথম এনবিএ খেলোয়াড় যিনি আয়ে ১০০ মিলিয়ন ডলার অতিক্রম করেছেন৷

মেসির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো গত এক বছরে ১১৫ মিলিয়ন ডলার (প্রায় ৯৯৯ কোটি ৪০ লাখ টাকা) আয় করে তালিকার তৃতীয় স্থানে রয়েছেন। বছরে ৯৫ মিলিয়ন ডলার (প্রায় ৮২৬ কোটি টাকা) আয় করে তার ঠিক পরেই ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

আরএম-০৩