চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে নেই সালাহ-মানে

সিলেট মিরর ডেস্ক


মে ৩১, ২০২২
০৬:৫৯ অপরাহ্ন


আপডেট : মে ৩১, ২০২২
০৬:৫৯ অপরাহ্ন



চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে নেই সালাহ-মানে


চ্যাম্পিয়নস লিগের ফাইনালে লিভারপুলকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ।ফাইনালের তিন দিন পর চ্যাম্পিয়নস লিগ ২০২১-২২ মৌসুমের সেরা একাদশ প্রকাশ করেছে উয়েফা। এতে স্থান হয়নি সালাহ ও সাদিও মানের।

উয়েফার ঘোষিত সেরা একাদশের ৮ জনই রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের। এছাড়া চেলসি, ম্যানচেস্টার সিটি ও পিএসজি থেকে একজন করে রয়েছেন এই একাদশে।

গোলরক্ষক হিসেবে রয়েছেন থিবো কোর্তোয়া। ফাইনালে ৯টি সেভসহ পুরো টুর্নামেন্টে মোট ৬৩টি সেভ করেছন এ বেলজিক তারকা। ডিফেন্ডার হিসেবে লিভারপুলের আলেকজান্ডার আরনল্ড ও ভার্জিল ভ্যান ডাইকের সঙ্গে জায়গা করে নিয়েছেন চেলসির অ্যান্টোনিও রুডিগার। লিভারপুলের অ্যান্ডি রবার্টসন ও ফাবিনহো, ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনা এবং রিয়াল মাদ্রিদের লুকা মদ্রিচ রয়েছেন মাঝমাঠে। 

আক্রমণভাগে রিয়ালের করিম বেনজেমা ও ভিনিসিয়ুস জুনিয়রের সঙ্গে রাখা হয়েছে কিলিয়ান এমবাপ্পেকে। আসরে সর্বোচ্চ ১৫ গোল বেনজেমার। আর ভিনিসিয়ুসের একমাত্র গোলে লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় রিয়াল মাদ্রিদ। ১৩ ম্যাচে ৪ গোল ও ৭ অ্যাসিস্ট করেছেন এ ব্রাজিলিয়ান। 

চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশ

থিবো কোর্তোয়া (রিয়াল মাদ্রিদ), ট্রেন্ট আলেকজান্ডার-আরনল্ড (লিভারপুল), অ্যান্টনিও রুডিগার (চেলসি), ভার্জিল ভ্যান ডাইক (লিভারপুল), অ্যান্ডি রবার্টসন (লিভারপুল), কেভিন ডি ব্রুইনা (ম্যানচেস্টার সিটি), ফাবিনহো (লিভারপুল), লুকা মদ্রিচ (রিয়াল মাদ্রিদ), কিলিয়ান এমবাপ্পে (পিএসজি), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ) ও ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।

এএন/০১