সিলেটে বন্যার্তদের পাশে বিজিবি সদস্যরা

সিলেট মিরর ডেস্ক


জুন ২৯, ২০২২
০৪:০১ পূর্বাহ্ন


আপডেট : জুন ২৯, ২০২২
০৪:০১ পূর্বাহ্ন



সিলেটে বন্যার্তদের পাশে বিজিবি সদস্যরা


সিলেটের বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। গত কয়েক দিন ধরে তারা প্রতিদিন দুর্গত এলাকায় ত্রাণ বিতরণ ও স্বাস্থ্যসেবা দিয়ে যাচ্ছে পানিবন্দি লোকজনকে। বিজিবির একটি সূত্র প্রকাশ, সরাইল রিজিয়ন কমান্ডার কর্তৃক বন্যা দুর্গতদের মাঝে সহায়তা ও ত্রাণ সামগ্রী প্রদান করা হচ্ছে। সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বন্যার্তদের সাহায্যার্থে নিয়মিতভাবে প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন।


তারই ধারাবাহিকতায় মঙ্গলবার সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) এর ব্যবস্থাপনায় বন্যা কবলিত জনসাধারণের মাঝে চিকিৎসা সেবা প্রদান করা হয়। স্থানীয় কালাইরাগ বিওপি’র সার্বিক তত্ত¡াবধানে কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রনিখাই ইউনিয়নের কালাইরাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বন্যাদুর্গত ৩০ জন শিশু, ২১৪ জন মহিলা এবং ১৭৭ জন পুরুষ মোট ৪২১ জনকে চিকিৎসা সেবা প্রদান করা হয়। আগের দিন লাফার্জ এবং নোয়াকোট বিওপি’র বন্যাকবলিত বিভিন্ন এলাকায় বন্যার্তদের মাঝে ৬০টি পরিবারের মধ্যে (২৪০ জনের) ত্রাণ সামগ্রী বিতরণ করেন। 

এছাড়াও, একই ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) কালাইরাগ বিওপি এলাকা কোম্পানীগঞ্জের উত্তর রানীখাই ইউনিয়নের কালাইরাগ সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বন্যার্তদের মাঝে সরাইল রিজিয়ন সদর দপ্তরের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম বন্যার্ত ১০০ পরিবারের মধ্যে (৪০০ জন) ত্রাণ সামগ্রী বিতরণ করেন। উক্ত এলাকায় কর্তৃক পরিদর্শন এবং ত্রাণ সামগ্রী বিতরণকালে সেক্টর কমান্ডার, সিলেট সেক্টর এবং অধিনায়ক, সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি) উপস্থিত ছিলেন। 

এএন/০১