শ্রীমঙ্গল শহরে সিসি ক্যামেরা স্থাপন ও মতবিনিময় সভা

শ্রীমঙ্গল ( মৌলভীবাজার) প্রতিনিধি


সেপ্টেম্বর ১৫, ২০২২
১০:১২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০২২
১০:১২ অপরাহ্ন



শ্রীমঙ্গল শহরে সিসি ক্যামেরা স্থাপন ও মতবিনিময় সভা

শ্রীমঙ্গল শহরে পুলিশের উদ্যোগে সিসি ক্যামেরা স্থাপন ও শহর ব্যবস্থাপনা বিষয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহষ্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে শহরের মহসিন অডিটোরিয়ামে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মো. জাকারিয়ার সভাপতিত্বে ও উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরপদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সিলেটের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম। 

মতবিনিময় সভায় বক্তব্য দেন পৌর মেয়র মহসিন মিয়া মধু, উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুন, সহকারী পুলিশ সুপার শহীদুর হক মুন্সী, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও সদ্য পদন্নোতিপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার শামীম অর রশীদ তালুকদার, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ চৌধুরী বুলেট, নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. হরিপদ রায় প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম পর্যটন শহর শ্রীমঙ্গল শহরের ব্যবস্থাপনা বিষয়ে বিভিন্ন গবেষণার প্রাপ্ত অভিজ্ঞতার বিষয়গুলো তুলে ধরে বলেন, ‘স্রষ্টা শ্রীমঙ্গল উপজেলাকে নৈসর্গিক সৌন্দর্যতা দিয়ে তার সুনিপুন হাতের ছোঁয়ায় সাজিয়েছেন। এ উপজেলায় দেশের অধিকাংশ চা বাগান অবস্থিত ‘ তিনি বলেন, ‘শহর ব্যবস্থাপনা একটি গুরুত্বপূর্ণ পাঠ। এ বিষয়টি তিনটি ই দ্বারা নিহিত। ট্রাফিক ইঞ্জিনিয়ারিং, ট্রাফিক অ্যাডুকেশন, ট্রাফিক ইনফোর্সমেন্ট। ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট হল যেমন, পৌর সভা, এলজিআরডি, রোডস অ্যান্ড হাইওয়ে, জেলা পরিষদ তারা সুন্দর সুন্দর রাস্তাঘাট ও অবকাঠামো তৈরি করে সুন্দর পরিবেশ করে দিবে।’

ট্রাফিক ইনফোর্সমেন্টের দায়িত্ব হল যানবাহন নিয়ন্ত্রণ, হকার ও ফুটপাত দখল মুক্ত রেখে পথচারিদের নির্ভীগ্নে চলাচল রাখতে আইন অমান্যকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করবে। ট্রাফিক অ্যাডুকেশন হল মানুষ কি ফুটপাত দিয়ে হাঁটবে না রাস্তার মধ্য দিয়ে হাঁটবে,গাড়ি কী নির্দিষ্ট জায়গায় পার্কিং করবে না কি রাস্তার মাঝখানে পার্কিং করবে এই মোটিভেশন করা ট্রাফিক অ্যাডুকেশনে পড়ে। এ সময় তিনি শ্রীমঙ্গল শহরকে আধুনিক শহর হিসেবে গড়ে তুলতে সব স্টেকহোল্ডারদের এক সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।


জিকে-০২/এএফ-১২