বিশ্বনাথে প্রথম পৌর মেয়র হলেন মুহিবুর রহমান

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০২, ২০২২
০৮:৪৮ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০২, ২০২২
০৯:২৭ অপরাহ্ন



বিশ্বনাথে প্রথম পৌর মেয়র হলেন মুহিবুর রহমান

সিলেটের বিশ্বনাথে পৌরসভা নির্বাচনে প্রথম মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন দুই বারের সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান। বুধবার (২রা নভেম্বর) বিকেল পর্যন্ত স্থানীয়ভাবে পাওয়া সংবাদের ভিত্তিতে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন তিনি।

জগ প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৮হাজার ৪৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি নৌকা প্রতীকের মেয়র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ পেয়েছেন ৩হাজার ২৬৩ ভোট।

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। এবার পৌরসভায় ইভিএমের মাধ্যমে ২০টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। 

নির্বাচনে মেয়র পদে ৭ প্রার্থী, কাউন্সিলর পদে ৬০ প্রার্থী এবং মহিলা কাউন্সিলর পদে ১৪ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। সবমিলিয়ে এ পৌরসভায় ভোটারসংখ্যা ৩৫ হাজার ৪৭০ জন।

পৌর নির্বাচনে ১, ২ ও ৩ নং ওয়ার্ডে সংরক্ষিত নারী কাউন্সিলর পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছন সাবিনা ইয়াসমিন (চশমা), ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে রাসনা বেগম (আনারস) এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে বিজয়ী হয়েছেন লাকী বেগম (আনারস)।

আর কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে সাবেক মেম্বার রাজুক মিয়া রাজ্জাক (উঠপাখি), ২নং ওয়ার্ডে সাবেক মেম্বার ফজর আলী (স্ক্রু ড্রাইভার), ৩নং ওয়ার্ডে মোহাম্মদ সুমন (উটপাখি), ৪নং ওয়ার্ডে মুহিবুর রহমান বাচ্চু (পাঞ্জাবী), ৫নং ওয়ার্ডে সাবেক মেম্বার রফিক হাসান (উটপাখি), ৬নং ওয়ার্ডে বারাম উদ্দিন (ডালিম, ৭নং ওয়ার্ডে সাবেক মেম্বর জহুর আলী (পাঞ্জাবী), ৯নং ওয়ার্ডে সাবেক মেম্বার শামীম আহমদ (পানির বোতল) বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তবে ৮নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদের নির্বাচন স্থগিত হওয়ায় ওই ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়নি।

আরএম-০৪