উদ্বোধনের অপেক্ষায় ফিফা ফুটবল বিশ্বকাপ

খেলা ডেস্ক


নভেম্বর ১৯, ২০২২
০৩:৪৯ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৯, ২০২২
০৩:৫১ অপরাহ্ন



উদ্বোধনের অপেক্ষায় ফিফা ফুটবল বিশ্বকাপ
ফ্যান জোনে ফুটবল ভক্তদের ঢল


উদ্বোধনের অপেক্ষায় ফিফা ফুটবল বিশ্বকাপ। ক্ষণ গণনার দ্বারপ্রান্তে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ। বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলো কাতারে এসে পৌঁছেছে। স্টেডিয়াম মাতানো ফুটবল ভক্তরাও ইতোমধ্যে কাতারে আসতে শুরু করেছেন। আগামীকাল রবিবার বাংলাদেশ সময় রাত ১০টায় স্বাগতিক কাতার ও ইকোয়েডরের ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ ফুটবলের মাঠের লড়াই।

ফুটবলপ্রেমীদের আনন্দ দিতে কাতারের বিভিন্ন শহরে তৈরি হয়েছে ফ্যান জোন। যেখানে বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত চলবে নানা ধরনের উৎসব। বুধবার প্রথম ফিফা বিশ্বকাপের ফ্যান জোনের পরীক্ষমূলক আয়োজন বসে রাজধানী দোহার আল বিদ্দা পার্কে। এ আয়োজন উপভোগ করতে নানা বর্ণের ২০ হাজারের অধিক মানুষের ঢল নামে পার্কটিতে।

আয়োজনে ছিল বিশ্বের বিখ্যাত ডিজে তারকাদের পরিবেশনায় ডিজে মিক্সড সংগীত। এতে হাজার হাজার দর্শক স্টেজের সামনে দুই হাত উঁচু করে নানা ভঙ্গিতে হেলে-দুলে নাচেন। ফ্যান জোনে বসেছে বড় পরিসরে ফুড কর্নার, কাতার এয়ারওয়েজ বিনোদন স্টল, কোকাকোলা গেম শো, বিশ্বকাপে অংশ নেওয়া ৩২ দেশের জার্সি গ্যালারি। 

আয়োজনে আরও রয়েছে- বিশাল বড় রেপ্লিকা ম্যাচ বল। যেখানে ছবি নিতে ভিড় জমান দর্শকরা। ভক্তরা চাইলে স্বশরীরে টারজানের স্বাদ নিতে পারবেন কাতার এয়ারওয়েজের গেম জোন থেকে। 

শিশুদের জন্য রয়েছে বিভিন্ন দেশের পতাকা গালে ও মুখের থুঁতনিতে রং তুলিতে আঁকার ফ্রি স্টল। ফ্যান জোনে বিনোদনের কমতি রাখেনি আয়োজকরা। শিশু থেকে কিশোর ও মধ্য বয়সী নারী পুরুষ এবং বৃদ্ধদেরও দেখা যায় ফ্যান জোনের বিভিন্ন স্টলে। দেশটির বিভিন্ন এলাকায় ফ্যান জোনে প্রবেশে কোথাও হায়া কার্ড প্রদর্শন করতে হয় আবার কোথাও প্রয়োজন হয় না। পুরো বিশ্বকাপ চলাকালীন সবার জন্য উন্মুক্ত থাকছে ফ্যান জোনের জমজমাট আয়োজন।

এএন/০৬