শান্তর অশান্ত ব্যাটে নিজ ভেন্যুতে প্রথম জয় স্ট্রাইকার্সের

খেলা ডেস্ক


জানুয়ারি ২৮, ২০২৩
১১:৩৫ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৯, ২০২৩
১২:১৬ অপরাহ্ন



শান্তর অশান্ত ব্যাটে নিজ ভেন্যুতে প্রথম জয় স্ট্রাইকার্সের


ফের ব্যাট হাতে ঝড় তুলনে শান্ত। আর তাতে চট্টগ্রামকে হারিয়ে নিজেদের মাঠে প্রথম জয়ের দেখা পেল সিলেট স্ট্রাইকার্স। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের নবম ম্যাচে চট্টগ্রামকে ৭ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। নাজমুল হোসেন শান্তর ফিফটিতে চট্টগ্রামের দেওয়া ১৭৫ রানের লক্ষ্য ২ ওভার হাতে রেখে তাড়া করেছে সিলেট। 

 ৯ ম্যাচে ৭ জয় ও ২ হারে পয়েন্ট টেবিল আবারও শীর্ষস্থান দখল করলেন মাশরাফি বিন মুর্তজারা। টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে মেহেদী মারুফ ও শুভাগত হোমের জোড়া ফিফটিতে ১৭৪ রান করে চট্টগ্রাম। মারুফ এই বিপিএলে নিজের তৃতীয় ম্যাচে করেছেন প্রথম ফিফটি। ৪০ বলে ৫২ রানের ইনিংসে ছিল ৭ চার ও ২ ছক্কা। 

শুভাগত হোম করেছেন দ্বিতীয় ফিফটি। ২৯ বলে ৫৪ রানের ঝোড়ো ইনিংস খেলে ছিলেন অপরাজিত। মেরেছেন ৩টি করে চার ও ছক্কা। এ ছাড়া ৩৪ রান এসেছে আফিফ হোসেনের ব্যাট থেকে। এতে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৪ রানের চ্যালেঞ্জিং স্কোর পায় চট্টগ্রাম। 

সিলেটের হয়ে ইমাদ ওয়াসিম ৪ ওভারে ২৩ রান দিয়ে নিয়েছেন ২ উইকেট। একটি করে উইকেট নেন মাশরাফি ও মোহাম্মদ আমির। 

 ১৭৫ রানের লক্ষ্য তাড়ায় শান্ত ও তৌহিদ হৃদয় ওপেনিং জুটিতে জয়ের ভিড় গড়ে দেন সিলেটকে। দুজনে জুটিতে করেছেন ৬৩ রান। ১৫ রান করে হৃদয় ফিরলে ভাঙে জুটি। দ্বিতীয় উইকেটে শান্ত-মুশফিক দলকে টেনে নিয়ে যান ১১০ রান পর্যন্ত। ৪৪ বলে ৬০ রান করে ড্রেসিংরুমে ফেরেন শান্ত। এই বিপিএল এটি তাঁর তৃতীয় ফিফটি। পরে মুশফিকের ২৬ বলে ৪১ ও রায়ান বার্লের ১৬ বলে ৪১ রানের ইনিংসে জয় নিশ্চিত করে সিলেট।


এএফ/০৬