দ্বিতীয় ম্যাচে সিশেলসের বিপক্ষে হারল বাংলাদেশ

খেলা ডেস্ক


মার্চ ২৮, ২০২৩
০৯:৩৭ অপরাহ্ন


আপডেট : মার্চ ২৯, ২০২৩
০৯:২১ পূর্বাহ্ন



দ্বিতীয় ম্যাচে সিশেলসের বিপক্ষে হারল বাংলাদেশ


সিশেলসের বিপক্ষে আজ বাংলাদেশ জাতীয় ফুটবল দলের দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচের একাদশ থেকে দ্বিতীয় ম্যাচের একাদশে বাংলাদেশ দলের কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা দুটি পরিবর্তন এনেছেন। প্রথম ম্যাচে বাংলাদেশ ১-০ গোলে জয় পেলেও আজ দ্বিতীয় ম্যাচে শেষ হাসি হেসেছে সফরকারীরা। পেনাল্টি থেকে এক মাত্র গোলে করে ১-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছেড়েছে সিশেলস। 


জাতীয় ফুটবল দলের নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়াকে এই ম্যাচে একাদশে রাখেননি। তার পরিবর্তে আজ অধিনায়কত্ব করবেন ডিফেন্ডার তপু বর্মণ। সিলেটে দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে বাংলাদেশ ১-০ গোলে জিতেছিল। আজ ড্র করলেই এই সিরিজ নিজেদের করে নিতে পারতো জামাল ভুইয়ারা।


সফরকারী সিশেলস বাংলাদেশের চেয়ে  র‌্যাংকিংয়ে অনেক পিছিয়ে। তাদের দলের সবাই পেশাদার ফুটবলার নয়, মাঝে মধ্যে ফুটবল খেলে থাকেন। চেয়ে সাত ধাপ পেছনে থাকা সিশেলসের বিপক্ষে হেরে লজ্জার শিকার হয়েছে কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার দল। 


মার্চের এই প্রীতি ম্যাচের জন্য বাংলাদেশ দল সৌদি আরবে অনুশীলন করেছে। সৌদি আরবেও দু’টি অনুশীলন ম্যাচ খেলেছে। এত প্রস্তুতির পর সিশেলসের মতো প্রতিপক্ষের সঙ্গে ম্যাচ হার এবং সিরিজ ড্র।


আজকের ম্যাচে প্রথমার্ধ গোলশূন্য ছিল। ৬২ মিনিটে পেনাল্টিতে ম্যাচে লিড নেয় সিশেলস। এরপর বাংলাদেশ গোলের জন্য মরিয়া হয়ে ওঠে। অধিনায়ক জামাল ভূঁইয়া দ্বিতীয়ার্ধে নামেন। এরপর একের পর এক আক্রমণে করলেও গোলের দেখা পায় নি বাংলাদেশ। 


ফিনিশিংয়ের অভাবে কাঙ্ক্ষিত সেই গোলের দেখা পায়নি লাল-সবুজের দল। শেষ পর্যন্ত ১-০ গোলে হারের ফলে সিরিজ ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।


এসই/০১