ভোটারদের কেন্দ্রে যেতে বাঁধা দেওয়ার অভিযোগ বাবুলের

নিজস্ব প্রতিবেদক


জুন ২১, ২০২৩
১০:৪৭ পূর্বাহ্ন


আপডেট : জুন ২১, ২০২৩
১০:৫৫ পূর্বাহ্ন



ভোটারদের কেন্দ্রে যেতে বাঁধা দেওয়ার অভিযোগ বাবুলের


সিলেট সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মেয়র প্রার্থী মো. নজরুল ইসলাম বাবুল অভিযোগ  করে বলেছেন, ‘নির্বাচনে পেশিশক্তির ব্যবহার করা হচ্ছে। আমার এজেন্টদের অনেক কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে। আমার ভোটারদের কেন্দ্রে যেতে বাধা দেওয়া হচ্ছে।’

আজ বুধবার (২১ জুন) সকালে নগরের পশ্চিম সুবিদবাজারস্থ আনন্দ নিকেতন স্কুল কেন্দ্রে নিজের ভোটাধিকার প্রয়োগ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

মেয়র প্রার্থী বাবুল বলেন, ‘নির্বাচনে পেশিশক্তির ব্যবহার করা হচ্ছে। আমার এজেন্টদের অনেক কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে। আমার ভোটারদের কেন্দ্রে যেতে বাঁধা দেওয়া হচ্ছে। এভাবে চলতে থাকলে সুষ্ঠু ভোট সম্ভব হবে না।’ তবে কোন কোন কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে তা সুনির্দিষ্টভাবে জানাতে পারেননি তিনি।

নীল নকশার নির্বাচন আখ্যা দিয়ে তিনি এ সময় বলেন, ‘প্রশাসন, নির্বাচন কমিশন সব নৌকার প্রার্থীর পকেটে। তাই তাদের অভিযোগ দিয়ে কোন লাভ নেই। এখনও সুষ্ঠু ভোট হলে লাঙ্গল বিপুল ব্যবধানে জয়লাভ করবে।’

সিসিক নির্বাচনে মেয়র পদে প্রার্থী দিয়েছিল পাঁচটি দল। তাদের মধ্যে ইসলামী আন্দোলন সিলেট সিটি করপোরেশনের নির্বাচন বর্জনের ঘোষণা দেন। বর্তমানে তিন স্বতন্ত্র প্রার্থীসহ ভোটের মাঠে রয়েছেন সাতজন মেয়র প্রার্থী। তবে মেয়র পদে আলোচনায় রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী এবং জাতীয় পার্টির মনোনীত লাঙ্গলের প্রার্থী মো. নজরুল ইসলাম। বিএনপি নির্বাচন বর্জন করায় বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী নির্বাচনে অংশগ্রহণ করেননি। 

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী সিলেট সিটিতে ১৯০টি ভোটকেন্দ্রের ১ হাজার ৩৬৭টি ভোটকক্ষে ৪ লাখ ৪৭ হাজার ৭৫৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন। এদের মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ২ লাখ ৫৪ হাজার ২৩৬ জন, মহিলা ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৭ জন এবং ছয়জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

সিলেট সিটিতে মেয়র পদে ৭ জন, ৪২টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ২৭৩ জন এবং ১২টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।



এএফ/০৫