সত্য হলো তামিম দলে থাকতে চায়নি: মাশরাফি

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ২৭, ২০২৩
০১:০১ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২৩
০১:০১ অপরাহ্ন



সত্য হলো তামিম দলে থাকতে চায়নি: মাশরাফি

টানা চার বিশ্বকাপ খেলা বাঁহাতি ওপেনারের তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপ খেলতে ভারত যাচ্ছে বাংলাদেশ দল। তামিম নিজের ফিটনেস নিয়ে সমস্যার কথা আগেই জানিয়েছিলেন। তাঁকে ছাড়াই গতকাল মঙ্গলবার বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা হয়েছে।

আগের দিন জানা গিয়েছিল, ‘আনফিট’ কিংবা ‘অর্ধেক ফিট’ কোনো ক্রিকেটারকে বিশ্বকাপ দলে চান না বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে। কোচ ও অধিনায়কের আপত্তির কারণে নির্বাচক প্যানেল ১৫ জনের দলে রাখতে পারেনি তামিমকে। অনুরূপ ঘটনা মাশরাফি বিন মুর্তজার সঙ্গে ঘটেছিল ২০১১ সালের বিশ্বকাপে। নড়াইল এক্সপ্রেস পুরোপুরি ফিট না হওয়ায় তৎকালীন প্রধান কোচ জেমি সিডন্স ও অধিনায়ক সাকিব আপত্তি করেছিলেন মাশরাফির ব্যাপারে। 

তামিমের বিশ্বকাপ দলে জায়গা না হওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে চলছে বেশ আলোচনা। এমন সময়ে সাবেক অধিনায়ক মাশরাফি একটি ভুল ভাঙানোর চেষ্টা করলেন। 

ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে গতকাল রাতে তিনি লিখেছেন, ‘একটি তথ্য হয়তো সবাই ভুল দিচ্ছে। তামিমকে বাদ দিয়েছে। আসলে সত্য হলো তামিম দলে থাকতে চায়নি। দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধানটা অনেক। আমার মনে হয় এতটুকু সম্মান তামিমের প্রাপ্য। এখন প্রশ্ন হতে পারে তামিম কেন দলে থাকতে চাইল না। আসলে সে উত্তর আমার কাছে নাই। সেটা একমাত্র তামিমই বলতে পারে।’

আরসি-০১