ইংল্যান্ডকে হারিয়ে সেমির পথে অস্ট্রেলিয়া

খেলা ডেস্ক


নভেম্বর ০৫, ২০২৩
০২:০৮ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ০৫, ২০২৩
০২:০৫ অপরাহ্ন



ইংল্যান্ডকে হারিয়ে সেমির পথে অস্ট্রেলিয়া


বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ক্রিকেট দলকে হারিয়ে সেমিফাইনালের পথে একধাপ এগিয়ে গেল অস্ট্রেলিয়া। ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় পজিশনে রয়েছে বিশ্বকাপের রেকর্ড পাঁচ আসরের চ্যাম্পিয়নরা। বিশ্বকাপের গত আসরের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। কিন্তু চলতি আসরে বাজে পারফরম্যান্সের কারণে ৭ ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে আগেই সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেছে ব্রিটিশরা।

নিজেদের সপ্তম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পাওয়া নিয়ে দুশ্চিন্তায় পড়ে গেল বিশ্ব চ্যাম্পিয়নরা। কারণ বিশ্বকাপে ১০ দলের মধ্যে পয়েন্ট টেবিলে সেরা আটে না থাকতে পারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে সুযোগ মিলবে না। 

শনিবার ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে অস্ট্রেলিয়াকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড। আগে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে ২৮৬ রানে অলআউট হয় অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন মার্নাস লাবুশেন। ৪৭ রান করেন ক্যামেরন গ্রিন। ৪৪ ও ৩৫ রান করে করেন স্টিভ স্মিথ ও মার্কু স্টয়নিস। ইংল্যান্ডের হয়ে ৯.৩ ওভারে ৫৪ রানে ৪ উইকেট নেন ক্রিস ওকস।

টার্গেট তাড়া করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ের কারণে ৪৮.১ ওভারে ২৫৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। দলের হয়ে ৯০ বলে ৬৪ রান করে ফেরেন বেন স্টোকস। ৬৪ বলে ৫০ রান করেন ডেভিড মালান। ৪৩ বলে ৪২ রান করেন মইন আলি। ৩৩ বলে ৩২ রান করেন ক্রিস ওকসন। 

অস্ট্রেলিয়ার জয়ে ১০ ওভারে মাত্র ২১ রানে ৩ উইকেট নেন অ্যাডাম জাম্পা। ২টি করে উইকেট নেন মিচেল সটার্ক, প্যাট কামিন্স ও জশ হ্যাজল উড।

এএন/০৩/০৫১১২৩