বাংলাদেশ-শ্রীলঙ্কা আজ মুখোমুখি

খেলা ডেস্ক


নভেম্বর ০৬, ২০২৩
০১:৪১ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ০৬, ২০২৩
০১:৪১ পূর্বাহ্ন



বাংলাদেশ-শ্রীলঙ্কা আজ মুখোমুখি

শ্রীলঙ্কার পাশাপাশি আজকের ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ হতে পারে দিল্লীর আবহাওয়া। গতকালের টাইগারদের অনুশীলনে নির্বাচক হাবিবুল বাশার সুমনের মুখে মাস্কই যার প্রমাণ।


বিশ্বকাপের ১৩তম আসরের ৩৮তম ম্যাচে আজ সোমবার দুপুর আড়াইটায় ভারতের দিল্লিতে মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। এই ম্যাচটি টাইগারদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এই ম্যাচে জিততে না পারলে পয়েন্ট টেবিলের ৮ নম্বরে থেকে বিশ্বকাপ শেষ করা সম্ভব হবে না টাইগারদের। আর তা না হলে ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পাবে না বাংলাদেশ।

দুই দল অতীতে ৫৩ ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ৪২ ম্যাচে জয় পায় শ্রীলঙ্কা। ৯টিতে জয় পায় বাংলাদেশ। ২ ম্যাচে কোনো ফল হয়নি। 

তবে বিশ্বকাপে চার ম্যাচে দুই দল মুখোমুখি হয়। চারবারের সাক্ষাতে ৩ ম্যাচে জয় পায় বাংলাদেশ। আর মাত্র ১ ম্যাচে জয় পায় শ্রীলঙ্কা। বিশ্বকাপের হিসেবে লংকানদের চেয়ে এগিয়ে রয়েছে টাইগাররা। 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ, তাওহিদ হৃদয়, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম। 

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ: পাথুম নিশাঙ্কা, দিমুথ করুণারত্নে, কুশাল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দাসুন শানাকা, মাহেশ থিকসানা, কাসুন রাজিথা, দুষ্মন্ত চামিরা ও দিলশান মাদুশঙ্কা। 

এএন/০৩/০৬১১২৩