বোলিংয়ে অস্ট্রেলিয়ার মরগানের বিরল রেকর্ড

খেলা ডেস্ক


নভেম্বর ১৪, ২০২৩
১২:২৭ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ১৪, ২০২৩
১২:২৭ পূর্বাহ্ন



বোলিংয়ে অস্ট্রেলিয়ার মরগানের বিরল রেকর্ড


টি-টোয়েন্টির এই ঘরানায় ৬ বলে ৬ ছক্কার ঘটনা তেমন একটা ঘটে না ঠিকই। তবে ধুমধাড়াক্কা ব্যাটিংয়ে এমন ঘটনা ঘটলেও তা কারও কাছে খুব অবাক হওয়ার মতো কিছু না। কিন্তু তাই বলে ৬ বলে ৬ উইকেট। এ তো রীতিমতো চোখ কপালে ওঠার মতো ঘটনা। এমন ঘটনাই ঘটেছে অস্ট্রেলিয়ার এক ঘরোয়া ক্রিকেটে। 

ক্যারারা কমিউনিটি সেন্টারে গত পরশু গোল্ড কোস্টের প্রিমিয়ার লিগ তৃতীয় বিভাগের ম্যাচে মুখোমুখি হয়েছিল সারফার্স প্যারাডাইস ও মুদগ্রিবা নেরাং ডিস্ট্রিক্টস ক্রিকেট ক্লাব। ৪০ ওভারের ম্যাচে প্রথমে ব্যাট করে মুদগ্রিবা করেছিল ১৭৮ রান। রান তাড়া করতে গিয়ে ৩৯ ওভার শেষে ৪ উইকেটে ১৭৪ রান করে ফেলেছিল প্যারাডাইস। হাতে ৬ উইকেট, দরকার ৫ রান-এই অবস্থায় ম্যাচ জয়ের জন্য প্যারাডাইসই যে ফেবারিট, তা তো আর বলার অপেক্ষা রাখে না। 

প্যারাডাইসের হাতের মুঠোয় যখন ম্যাচ, সে সময়ে মুদগ্রিবা অধিনায়ক গ্যারেথ মরগান হয়তো মুচকি হেসে বলছিলেন, ‘পিকচার আভি বাকি হ্যাঁয়।’ শেষ ওভারে বল হাতে তুলে নিলেন। প্রথম বলে ৬৫ রান করা প্যারাডাইস ওপেনার জেক গারল্যান্ডকে ফিরিয়ে মরগানের শুরু। এরপর একে একে প্যারাডাইসের পাঁচ ব্যাটার কনর ম্যাথিসন, মাইকেল কুর্তিন, ওয়েড ম্যাকডোগাল, রিলি একার্সলি, ব্রডি ফেলান-প্রত্যেকেই গোল্ডেন ডাক মেরেছেন। মরগানের ৬ বলে ৬ উইকেট নেওয়ার রেকর্ডে ৪ রানে ম্যাচ জিতে যায় মুদগ্রিবা। শেষ ওভারে মরগানের নেওয়া ৬ উইকেটের মধ্যে প্রথম ৪ উইকেটই ছিল ক্যাচ আউট। মুদগ্রিবা অধিনায়ক শেষ দুই বলে প্যারাডাইসের দুই ব্যাটারকে বোল্ড করেছেন। 

অবিশ্বাস্য ম্যাচ জেতানোর পর নিজেই চমকে গেছেন মরগান। গোল্ড কোস্ট বুলেটিনকে অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার বলেন, ‘এটা খুবই মজার লাগছে। ওভার শুরুর আগে আম্পায়ার বলছিলেন যে হ্যাটট্রিক অথবা তেমন কিছু করতে হবে। যখন এটা হয়ে গেল, তিনি অবাক হওয়ার মতোই আমার দিকে তাকিয়েছেন।’ এরপর এবিসি টিভিকে বলেন, ‘আমার মনে আছে হ্যাটট্রিক করার পরই মনে হয়েছিল এই অবস্থা থেকে ম্যাচ হারব না। এরপর আমি বেশ রোমাঞ্চিত হয়ে যাই। যখন দেখলাম, শেষ বলে স্টাম্প উপড়ে পড়েছে, আমি বিশ্বাসই করতে পারছিলাম না। এমন কিছু আগে কখনো দেখিনি।’

এএন/০১/১৪১১২৩