ম্যাক্সওয়েল ঝড়ে টিকে রইল অস্ট্রেলিয়া

খেলা ডেস্ক


নভেম্বর ২৯, ২০২৩
০২:৩৪ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ২৯, ২০২৩
০২:৪০ পূর্বাহ্ন



ম্যাক্সওয়েল ঝড়ে টিকে রইল অস্ট্রেলিয়া


রুতুরাজ গায়কোয়াডের ১২৩ রানের হার না মানা বিধ্বংসী ইনিংসে ৩ উইকেটে ২২২ রান তুলেছিল ভারত। সেই রান তাড়ায় গ্লেন ম্যাক্সওয়েল ফিরিয়ে আনলেন বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে খেলা সেই অবিশ্বাস্য ইনিংসের স্মৃতি। এদিনও শেষ হাসি এই অস্ট্রেলিয়ানের। ৪৮ বলে অপরাজিত ১০৪ রানের ইনিংসে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। শেষ ওভারে দরকার ছিল ২১। ম্যাথু ওয়েডের সঙ্গে মিলে সেই রান ঠিকই তুলে নিয়েছেন এই মারকুটে ব্যাটার। ৫ উইকেটের জয়ে ২-১ এ সিরিজেও ফিরল অস্ট্রেলিয়া।  মঙ্গলবার টস জেতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠিয়েছিল তারা ।

২৪ রানের মধ্যে যশসী জয়সওয়াল (৬ রান) এবং ঈশান কিষাণ আউট হলে ম্যাথু ওয়েডের নেওয়া ফিল্ডিংয়ের সিদ্ধান্ত যথার্থও মনে হয়। শুরুর ধাক্কা সামলে অধিনায়ক সূর্য্কুমার যাদবের সঙ্গে হাফসেঞ্চুরির জুটি গড়ে ভারতকে ম্যাচে ফেরান রুতুরাজ। ২৯ বলে ৩৯ রান করে আউট হন সূর্য্কুমার। অধিনায়কের আউটের পর আরো বিধ্বংসী ব্যাটিং করেছেন রুতুরাজ।

অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে তিলক ভারমাকে নিয়ে মাত্র ৫৯ বলে গড়েন ১৪১ রানের বিস্ফোরক জুটি। যেখানে রুতুরাজ গায়কোয়াডের একার অবদানই ৩৫ বলে ১০১ রান। এই তথ্যই বলছে অস্ট্রেলিয়া বোলারদের কতোটা নির্দয়ভাবে পিটিয়েছেন রুতুরাজ। ৫৭ বলে ৭টি ছক্কা এবং ১৩টি চারে টর্নেডো ইনিংসটা খেলেছেন ভারতীয় এই ব্যাটার। তাঁর ব্যাটিং তান্ডবে শেষ ৮ ওভারে রান উঠে ১২২। শেষ তিন ওভারে ৬৭। আর গ্লেন ম্যাক্সওয়েলের করা ইনিংসের শেষ ওভারে রান আসে ৩০। তাতেই দুই শ পেরোয় ভারতের স্কোর। ২৪ বলে ৩১ রানে অপরাজিত থাকেল তিলক ভারমা। 

বিশাল লক্ষ্যের পিছু ছুটতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও রানের চাকা দ্রুতই ঘুরাতে থাকে অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত ৫ উইকেট হাতে রেখে সেই ম্যাক্সওয়েলে ভর করেই তাদের অসাধারণ জয়। এদিনও ৮ টা চারের সঙ্গে ৮ ছক্কা হাঁকিয়েছেন এই অলরাউন্ডার। ওয়েড অপরাজিত ছিলেন ২৮ রান করে। 

এএন/০৩