অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতল ভারত

খেলা ডেস্ক


ডিসেম্বর ০৪, ২০২৩
০১:৩৬ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৪, ২০২৩
০১:৩৬ পূর্বাহ্ন



অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে সিরিজ জিতল ভারত


ট্রাভিস হেডকে রেখে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী দলের সকলেই দেশে ফিরে গেছেন। ভারতের বিপক্ষে টি-২০ সিরিজের শেষ দুই ম্যাচ তাই অস্ট্রেলিয়ার জন্য কঠিনই হওয়ার কথা ছিল। হয়েছেও তাই। শেষ ম্যাচে  জয়ের প্রান্তে গিয়েও ৬ রানে হেরেছে অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ শেষ করেছে ৪-১ ব্যবধানে।  

রবিবার বেঙ্গালুরুর এম চিন্নেশ্বরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে ভারত। দুই ওপেনার জশস্বী জয়সাওয়াল (১৫ বলে ২১ রান) ও ঋতুরাজ গাইকোয়াড় (১২ বলে ১০ রান) শুরু পেলেও এগিয়ে নিতে পারেননি। তিনে নামা শ্রেয়াস আয়ার খেলেন ৩৭ বলে ৫৩ রানের দারুণ ইনিংস। পাঁচটি চার ও দুটি ছক্কা হাঁকান এই ব্যাটার। 

তবে চারে নামা সূর্যকুমার যাদব (৫) ও পাঁচে নামা রিংকু সিং (৬) ব্যর্থ হন। উইকেটরক্ষক জিতেশ শর্মা ১৬ বলে ২৪ রান করে ও অলরাউন্ডার অক্ষর প্যাটেল ২১ বলে ৩১ রান করে ৮ উইকেট হারানো দলকে ১৬০ রানের পুঁজি এনে দেন। 

জবাব দিতে নেমে অজি ওপেনার জস ফিলিপস (৪) শুরুতে ফিরে যান। তবে বিশ্বকাপ ফাইনালে সেঞ্চুরি করা ট্রাভিস হেড ১৮ বলে ২৮ রানের ঝড় দেখান। তিনে নামা বেন ম্যাকডরমিট ৩৬ বলে পাঁচ ছক্কার শটে খেলেন ৫৪ রানের ইনিংস। পরে ১৫ বলে ২২ রান করা  ম্যাথু ওয়েড দলকে জয়ে পথে তুলে নেন। তবে শেষ টানতে পারেননি তিনি। 

অস্ট্রেলিয়ার জয়ের জন্য শেষ ৩ ওভারে ৩২ রান দরকার ছিল। ১৮তম ওভারে ১৫ রান নিয়ে ম্যাচ সহজ করে ফেলেন ওয়েড। শেষ ১২ বলে দরকার ছিল ১৭ রান। যা শেষ ওভারে ১০ রানে এসে দাঁড়ায়। কিন্তু ওয়েড শেষ ওভারের প্রথম বলে আউট হওয়ায় ওই রান নিতে পারেনি অজিরা।

এএন/০৪