মুশফিকের অদ্ভুত আউট প্রসঙ্গে যা বললেন মিরাজ

খেলা ডেস্ক


ডিসেম্বর ০৭, ২০২৩
১২:৪৪ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৭, ২০২৩
০১:০০ পূর্বাহ্ন



মুশফিকের অদ্ভুত আউট প্রসঙ্গে যা বললেন মিরাজ
'ফ্লোতে হয়ে গেছে'


নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুর টেস্টে অদ্ভুতুড়ে আউট হয়ে এখন আলোচনার কেন্দ্রে মুশফিকুর রহিম। হাত দিয়ে বল সরিয়ে 'অবস্ট্রাক্টিং দ্য ফিল্ড' আইনের খাঁড়ায় কাটা পড়েছেন বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটসম্যান। মুশফিকের এই কাণ্ডে কোনো রকম ব্যাখ্যায় না গিয়ে নির্দিষ্ট মুহূর্তের কথা বলেছেন মেহেদী হাসান মিরাজ।

টেস্টের প্রথম দিনের দ্বিতীয় সেশনের ঘটনা এটি। জেমিসনের করা ওভারের চতুর্থ বলটি ব্যাকফুটে গিয়ে রক্ষণাত্মকভাবে খেলেছিলেন মুশফিক। বল ব্যাটে লেগে মাটিতে পড়ে বাউন্স খেয়ে ওপরে ওঠে। তবে এমন নয় যে সেটি স্টাম্পের দিকে আসছিল বা তাতে তার আউটের কোনো শঙ্কা ছিল। মুশফিক তবু বলটি ডানহাত দিয়ে সরিয়ে দেন।

মুশফিকের আউট নিয়ে বললেন মিরাজ। ভিডিও দেখুন-


নিউজিল্যান্ডের খেলোয়াড়েরা সুযোগটা নিতে ভুল করেননি। তাদের আবেদনে রিপ্লে দেখে মুশফিককে আউট দেন আম্পায়ার। ৮৩ বলে ৩৫ রান করে থিতু হয়ে যাওয়া অভিজ্ঞ ব্যাটসম্যানের এমন আউটে হতভম্ব তখন সবাই।  

দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে আসা মিরাজকেও করা হয় মুশফিককে নিয়ে প্রশ্ন। মিরাজ বলেন, 'দেখেন, এটা তো ইচ্ছাকৃত হয় না। এটা খেলার ফ্লোতে হয়ে গেছে। তিনি তো ইচ্ছাকৃত করেননি। জেনেশুনে কেউ কখনও আউট হতে চায় না। খেলার পরিস্থিতিতে অনেক সময় ব্যাক অব দ্য মাইন্ডে অনেক কিছু থাকে। আমরা বিশ্বকাপে একটা টাইমড আউট পেয়েছি। ওখানে কিন্তু টামড আউট হয়ে গিয়েছিল শ্রীলঙ্কার ব্যাটার। আজকে মুশফিক ভাই যে আউটটা হলো, এটা তো আপনি দেখেন ফ্লোতে হয়ে গেছে।'

স্পিনার সহায়ক উইকেটে টস জিতে আগে ব্যাটিং করে ১৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশের প্রথম ইনিংস। সর্বোচ্চ ৩৫ রান করেন মুশফিকই। মিরাজ ও তাইজুল ইসলামের ঘূর্ণিতে ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে দিন শেষ করেছে নিউজিল্যান্ড।



এএফ/০১