নিউজিল্যান্ড সফরে গেল টাইগারদের একাংশ

খেলা ডেস্ক


ডিসেম্বর ১১, ২০২৩
০১:০৫ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ১১, ২০২৩
০১:০৫ পূর্বাহ্ন



নিউজিল্যান্ড সফরে গেল টাইগারদের একাংশ


নিউজিল্যান্ড দলের বাংলাদেশ সফর শেষ হয়েছে শনিবার। একইদিনে সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজ খেলতে বাংলাদেশ দলের একটি বহর নিউজিল্যান্ডে উড়ে গেছে। এই সিরিজটি কিপার-ব্যাটার এনামুল হক বিজয়ের জন্য বিশেষ কিছু।

২০১৫ বিশ্বকাপে নিউজিল্যান্ডে গিয়ে কাঁধের ইনজুরিতে পড়েছিলেন এনামুল। আট বছর পর আবার জাতীয় দলের হয়ে সেই নিউজিল্যান্ডে গেছেন ডান-হাতি এই ব্যাটার। দুঃসময় পেরিয়ে এবার সেখান থেকে সুখস্মৃতি নিয়ে দেশে ফিরতে চান ৩০ বছর বয়সি এই ক্রিকেটার। 

আট বছর আগে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে পাওয়া সেই ইনজুরির পর জাতীয় দলে আর থিতু হতে পারেননি  এনামুল। এই সময়ে ক্যারিয়ারে অনেক উত্থান-পতন ও বাঁক বদল হয়েছে তার। এখনো তার জাতীয় দলে সুযোগ হয় অন্যদের চোটের কারণে। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের কারণে তাকে আবার জাতীয় দলে ফেরানো হয়।

প্রত্যাশা মেটাতে না পারায় আবার তাকে বাদ পড়তে হয়। সবশেষ ওয়ানডে বিশ্বকাপের শেষ ম্যাচে সাকিব আল হাসানের বদলি হিসাবে তাকে উড়িয়ে নেওয়া হয়েছিল ভারতে। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ পর্যন্ত অবশ্য খেলানো হয়নি। সব কিছু পেছনে ফেলে এবার নতুন স্বপ্ন নিয়ে নিউজিল্যান্ড গেছেন এনামুল।

দেশ ছাড়ার আগে তিনি বলেন, ‘চেষ্টা করব ভালো খেলার যদি সুযোগ আসে। দলের সঙ্গে আছি তাতেই ভালো লাগছে। নিউজিল্যান্ডে আমার একটা ইনজুরি হয়েছিল। ২০১৫ সালে সেই ইনজুরিতে পড়েছিলাম। চেষ্টা করব এবার যেন সুখকর স্মৃতি নিয়ে ফিরতে পারি।’ ১৪ সদস্যের প্রথম বহরে ১১ ক্রিকেটারের সঙ্গে গেছেন কোচিং স্টাফের তিনজন।

এএন/০২