একই সময়ে বিপিএলসহ পাঁচ লিগ

খেলা ডেস্ক


ডিসেম্বর ১৩, ২০২৩
০২:০৮ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৩, ২০২৩
০২:০৮ পূর্বাহ্ন



একই সময়ে বিপিএলসহ পাঁচ লিগ


বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের (বিপিএল) সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৯ জানুয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত আসরটি আয়োজন করতে চায় বোর্ড। কিন্তু কাছাকাছি সময়ে আরও পাঁচ লিগ মাঠে গড়ানোয় বিপিএলে মানসম্মত খেলোয়াড় পাওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। 

এরই মধ্যে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ শুরু হয়েছে। ৭ ডিসেম্বর শুরু হওয়া আসরটি চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত। ডিসেম্বরেই শুরু হবে নিউজিল্যান্ডের সুপার স্মার্শ টি-২০। যা ১৯ ডিসেম্বর শুরু হয়ে ২৮ জানুয়ারি শেষ হবে। 

বিপিএলের সঙ্গে শুরু হবে সংযুক্ত আরব  আমিরাতের অর্থের ঝনঝনানিপূর্ণ ইন্টারন্যাশনাল লিগ টি-২০। ১৯ জানুয়ারি শুরু হয়ে আসরটির পর্দা নামবে ১৭ ফেব্রুয়ারি। জানুয়ারিতে শুরু হবে দক্ষিণ আফ্রিকার লিগ-২০। ওই আসরটি ১০ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। 

এরপর শুরু হবে পিএসএল। আসরটি মধ্য ফেব্রুয়ারি থেকে মধ্য মার্চ পর্যন্ত চলবে। বিপিএলের খেলোয়াড়ের বড় যোগান আসে পাকিস্তান থেকে। গত মৌসুমে ২৫জন ক্রিকেটার বিপিএল খেলতে এসেছিলেন পাকিস্তান থেকে। কিন্তু আরব আমিরাত ও দক্ষিণ আফ্রিকা লিগের কারণে এবার তারা বিপিএলে পুরোপুরি নাও খেলতে পারেন। 

বিপিএলে খেলোয়াড় পাওয়া নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান মঙ্গলবার সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘ভালো ক্রিকেটার পাওয়ার বিষয়টি ফ্র্যাঞ্চাইজি মালিকরা বলতে পারবেন। একই সঙ্গে অনেকগুলো লিগ হওয়ায় ভালো খেলোয়াড় পাওয়ার চ্যালেঞ্জ তো অবশ্যই আছে। অনেকে খণ্ডখণ্ড ভাবে হয়তো বিপিএল খেলতে আসবে।’ 

এএন/০৫