আশিকুরের সেঞ্চুরিতে সেমিফাইনালে বাংলাদেশ

খেলা ডেস্ক


ডিসেম্বর ১৪, ২০২৩
০৩:৩২ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ১৪, ২০২৩
০৩:৩২ পূর্বাহ্ন



আশিকুরের সেঞ্চুরিতে সেমিফাইনালে বাংলাদেশ
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেট


সংযুক্ত আরব আমিরাত ও জাপানের পর অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে ৬ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। গ্রুপ পর্বের শেষ এই ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন যুবা ওপেনার আশিকুর রহমান শিবলি। টানা তিন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে উঠেছে যুবা টাইগাররা। অন্য দিকে গ্রুপ পর্বে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা। শেষ চারে উঠেছে আরব আমিরাত।

বুধবার দুবাইতে আইসিসির কাডেমি মাঠে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দল। দলটির আট ব্যাটার ক্রিজে এসে সেট হন। কিন্তু কেউ বড় সংগ্রহ পাননি। যে কারণে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৯৯ রানে আটকে যায় শ্রীলঙ্কা। 

দলটির হয়ে ওপেনার পুলিন্দু পেরেরা ২৯ বলে ২৮ রান করেন।  রবিশান ডি সিলভা ২১ রান করে। তিনে ও চারে নামা ব্যাটার সিনেথ জয়বর্ধানে ও দিনুরা কুলুপাহানা যথাক্রমে ২৫ ও ২০ রান করেন। এছাড়া পাঁচে নামা রুশান্দা গোমেজ খেলেন ২৪ রানের ইনিংস। 

শ্রীলঙ্কা যুবা দলের লোয়ার অর্ডারের ব্যাটার শারুজান শানমুগানাথ ২১ রান, বিশ্ব লাহিরু ২৫ ও রুভিশান পেরেরা ১৯ রান করেন। জবাব দিতে নেমে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৪০.৫ ওভারে জয়ের বন্দরে পৌছে যায়। দলের হয়ে ওপেনার আশিকুর ১৩০ বলে ১১টি চার ও দুটি ছয়ের শটে ১১৬ রান করেন। 

যদিও অন্য ওপেনার জিশান আলম শূন্য করে ফিরে যান। তবে পরের ব্যাটাররা ছোট ছোট সংগ্রহ এনে দিয়ে দলকে জয় এনে দিয়েছেন। তিনে নামা চৌধুর মো. রিজওয়ান খেলেন ৩২ রানের ইনিংস। আরিফুল ১৮ ও আরহার ২৩ রান করেন। বাংলাদেশ যুবা দলের হয়ে ওয়াসি সিদ্দিক ৩ উইকেট নেন। দুটি করে উইকেট নেন মারুফ মৃধা ও মাহফুজুর রহমান রাব্বি। 

এএন/০২