বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশনে দক্ষিণ আফ্রিকায় যুবারা

খেলা ডেস্ক


জানুয়ারি ১১, ২০২৪
০২:৪৬ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ১১, ২০২৪
০২:৪৬ পূর্বাহ্ন



বিশ্বকাপ শিরোপা ধরে রাখার মিশনে দক্ষিণ আফ্রিকায় যুবারা


দ্বিতীয়বারের মত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে এখন দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ যুব ক্রিকেট দল। গত বছরের ডিসেম্বরে প্রথমবারের মতো এশিয়া কাপ শিরোপা জয়ের কারণে আসন্ন বিশ্বকাপে তরুণদের নিয়ে প্রত্যাশা অনেক বেশি। এশিয়া কাপ জয়ী দলের সব খেলোয়াড়কেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলে রাখা হয়েছে।

১৯ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া যুব বিশ্বকাপেও বাংলাদেশকে নেতৃত্ব দিবেন এশিয়া কাপে অধিনায়ক হিসেবে সামনে থেকে দায়িত্ব পালন করা মাহফুজুর রহমান রাব্বি। দক্ষিণ আফ্রিকার মাঠেই ২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল আকবর আলীর নেতৃত্বাধীন বাংলাদেশ। প্রাথমিকভাবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন করার কথা ছিল শ্রীলংকার। কিন্তু সরকারি হস্তক্ষেপের কারণে শ্রীলংকা ক্রিকেটের সদস্যপদ স্থগিত করেছে আইসিসি। এজন্য যুব বিশ্বকাপ আয়োজন করবে দক্ষিণ আফ্রিকা।

২-৭ জানুয়ারি ঢাকায় ফিটনেস এবং স্কিল ক্যাম্প ছিল বাংলাদেশ যুব দলের। পচেফস্ট্রুমে ৯-১২ জানুয়ারি ইভেন্ট শুরুর আগে একটি ক্যাম্প করবে তারা। টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন ভারত, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের সাথে রয়েছে বাংলাদেশ। ১৬ দলের এই আসরে গ্রুপের শীর্ষ দুই দল কোয়ার্টার ফাইনালে খেলবে। ২০ জানুয়ারি ব্লুমফন্টেইনে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে যুব বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দল 

মাহফুজুর রহমান রাব্বি (অধিনায়ক), আহরার আমিন (সহ-অধিনায়ক) আশিকুর রহমান শিবলি, জিসান আলম, মোহাম্মদ রিজওয়ান, আদিল বিন সিদ্দিক, মোহাম্মদ আশরাফুজ্জামান, আরিফুল ইসলাম, শিহাব জেমস, শেখ পারভেজ জীবন, মোহাম্মদ রাফি উজ্জামান রাফি, রোহানাত দৌল্লাহ বর্ষণ, ইকবাল হোসেন ইমন, ওয়াসি সিদ্দিক ও মারুফ মৃধা।

স্ট্যান্ড বাই : নাঈম আহমেদ, রিজান হোসেন, আশরাফুল হাসান, তানভির আহমেদ, একান্ত শেখ।

এএন/০২