বিপিএল খেলার অনুমতি পাননি ফখর-নাসিম শাহরা

খেলা ডেস্ক


জানুয়ারি ২০, ২০২৪
০১:২৮ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২০, ২০২৪
০১:২৮ পূর্বাহ্ন



বিপিএল খেলার অনুমতি পাননি ফখর-নাসিম শাহরা


বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) অনাপত্তিপত্র পাননি ফখর জামান, ইফতিখার আহমেদ ও মোহাম্মদ হারিস। ফলে বিপিএলে তাঁদের পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। ফখর বিপিএলে ফরচুন বরিশালের হয়ে খেলার কথা। ইফতিখারকে দলে ভিড়িয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ানস। অন্যদিকে হারিস চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলার কথা। তবে বিপিএলে খেলার অনুমতি পেয়েছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ করেই বাবর ও রিজওয়ান নিজ নিজ দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। বাবর খেলবেন রংপুর রাইডার্সের হয়ে। রিজওয়ান বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে খেলবেন।

পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা পিএসএলসহ বছরে তিনটি লিগে খেলার অনুমতি পেয়ে থাকেন। কিন্তু পাকিস্তানি ক্রিকেটারদের সর্বশেষ চুক্তি হয়ছে গত নভেম্বরে। এ কারণে শর্ত শিথিল হতে পারে। যদিও গত জুলাই থেকে তিনটি লিগ খেলার কোটা পূরণ হয়ে গেছে হারিস-ইফতেখারদের।

বিপিএলে খেলার অনুমতি পাননি নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইনও। নাসিমের খেলার কথা ছিল কুমিল্লার হয়ে আর হাসনাইন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে। তাঁদের সঙ্গে অনাপত্তিপত্র পাননি দুর্দান্ত ঢাকার সঙ্গে চুক্তি করা সাইম আইয়ুবও। তবে পাকিস্তানের সংবাদমাধ্যমের দাবি, শেষ পর্যন্ত অনাপত্তিপত্র পাবেন তাঁরা।

পিসিবির মিডিয়া ডিরেক্টর আলিয়া রাশিদ ডন নিউজকে জানিয়েছেন, দেরিতে কেন্দ্রীয় চুক্তি হওয়ায় এক বছরের জন্য অনাপত্তিপত্র দেওয়ার শর্ত শিথিল করা হয়েছে। ২০২৪-২৫ মৌসুম থেকে এক বছরে পিএসএলসহ তিনটির বেশি লিগে খেলার অনুমতি দেওয়া হবে না।

এএন/০২