ভারতকে হারিয়ে যুব বিশ্বকাপেও চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ১২, ২০২৪
১২:৫৩ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১২, ২০২৪
১২:৫৩ পূর্বাহ্ন



ভারতকে হারিয়ে যুব বিশ্বকাপেও চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া


লন্ডন থেকে আহমেদাবাদ, আহমেদাবাদ থেকে বেনোনি- গত ৮ মাসে আইসিসির তিন ফাইনালে খেলেছে ভারত। তিনবারই কপাল পুড়েছে ভারতের। গত বছরের জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে রোহিত শর্মাদের হারিয়ে ট্রফি হাতে তুলেছিলেন প্যাট কামিন্স। এরপর ওয়ানডে বিশ্বকাপেও ভারতকে কাঁদিয়ে শিরোপা উঁচিয়ে ধরেছিল অস্ট্রেলিয়া। সেই ক্ষত না সারতেই আরও একটি বিশ্বকাপ হারল ভারত। এবারও প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে ৭৯ রানে হারিয়ে চতুর্থ শিরোপা ঘরে তুলেছে অজিরা।

রবিবার দক্ষিণ আফ্রিকার বেনোনিতে ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২৫৩ রান তোলে অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৫৫ রান করেন হারজাস সিং। পাশাপাশি হিউজ উইবগেন করেন ৪৮, হ্যারি ডিক্সন ৪২ রান করে আউট হন। আর ৪৩ বলে অপরাজিত ৪৬ রানের ইনিংস খেলেন অলিভার প্যাক। বাকী ব্যাটাররা অবশ্য উল্লেখযোগ্য রান করতে পারেননি।

ভারতের হয়ে রাজ লিম্বানি নেন তিন উইকেট। এছাড়া দুটি উইকেট নেন নামান তিওয়ারি।

জবাবে অসি বোলারদের তোপের মুখে দাঁড়াতে পারেনি ভারতীয় ব্যাটাররা। দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন চার ব্যাটার। সর্বোচ্চ ৪৭ রান করেন ওপেনার আদর্শ সিং। ৪২ রান করেন মুরুগান অভিষেক। এছাড়া মুসীর খান ২২ রান ও নামান তিওয়ারি ১৪ রান করেন। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ভারত ৪৩.৫ ওভারে ১৭৪ রানে অলআউট হয়েছে। অসিদের হয়ে রাফ ম্যাকমিলান ও মাহলি ব্রেডম্যান নেন তিনটি করে উইকেট। এছাড়া কাল্লাম ভিডলার নেন দুটি উইকেট। 

ফাইনাল সেরা হয়েছেন বিয়ার্ডম্যান। ২১ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হয়েছেন দক্ষিণ আফ্রিকার কোয়েনা মাফাকা।

এএন/০২