নান্নু বাদ, বিসিবির প্রধান নির্বাচক লিপু

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ১২, ২০২৪
১০:৩০ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৩, ২০২৪
০৩:২৮ অপরাহ্ন



নান্নু বাদ, বিসিবির প্রধান নির্বাচক লিপু


বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচকের দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক অধিনায়ক ও সাবেক বোর্ড পরিচালক গাজী আশরাফ হোসেন লিপুকে।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) বোর্ড সভা শেষে সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

এর আগে বিসিবির প্রধান নির্বাচক ছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদিন নান্নু। তার প্যানেলে সাবেক অধিনায়ক হাবিবুল বাশার ও সাবেক ক্রিকেটার আব্দুর রাজ্জাক ছিলেন। ২০১৫ বিশ্বকাপের পরে দায়িত্ব পেয়েছিলেন নান্নু ও বাশার। পরে রাজ্জাককে যুক্ত করে প্যানেল তিন সদস্যে উন্নীত করা হয়।

এবার নান্নুর সঙ্গে নির্বচক প্যানেল থেকে বাদ দেওয়া হয়েছে হাবিবুল বাশারকেও। তার জায়গায় দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক ক্রিকেটার হান্নান সরকারকে। অর্থাৎ লিপুর নির্বাচক প্যানেলে পুরনো প্যানেলের কেবল রাজ্জাক টিকে গেছেন। লিপু-রাজ্জাক ও হান্নান সরকারকে নিয়ে গঠিত হয়েছে বিসিবির নতুন নির্বাচক প্যানেল।

সোমবারের বোর্ড সভায় বিসিবি নির্বাচক প্যানেল ছাড়াও গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। যেমন- নাজমুল হাসান শান্তকে তিন ফরম্যাটের অধিনায়ক করা হয়েছে। সাকিব আল হাসানকে নেতৃত্বভার মুক্ত করা হয়েছে। এছাড়া বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটার ও প্রথম শ্রেণির চুক্তিতে থাকা ক্রিকেটারের তালিকা পাশ করা হয়েছে। 


এএফ/০৬