রাজকোটে জোড়া বিশ্বরেকর্ড ভারতের

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ১৯, ২০২৪
০১:৪৫ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৯, ২০২৪
০১:৫৩ পূর্বাহ্ন



রাজকোটে জোড়া বিশ্বরেকর্ড ভারতের
৪৩৪ রানের বিশাল ব্যবধানে হারল ইংল্যান্ড


ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্টে বড় ব্যবধানে জিতেছে ভারত। ইংরেজদের হারিয়েছে ৪৩৪ রানে। শুধু বড় জয়ই নয়, রাজকোটে একই দিনে জোড়া বিশ্বরেকর্ড গড়ে ফেলেছে রোহিত শর্মার দল। আগ্রাসী ক্রিকেট খেলার কারণেই এই দু’টি রেকর্ড হয়েছে।

ভেঙে দিয়েছে ভারত। ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে ৪৭টি ছয় মেরেছিল তারা। সেই রেকর্ড ভেঙে গিয়েছে তৃতীয় টেস্টেই। ইতিমধ্যেই ৪৮টি ছয় হয়ে গিয়েছে। সিরিজের দু’টি ম্যাচ এখনও বাকি। ফলে এই সংখ্যা যে আগামী দিনে আরও বাড়বে তা নিয়ে সন্দেহ নেই।

ছক্কার নিরিখে আরও একটি রেকর্ড হয়েছে। একটি টেস্টে সর্বাধিক ছয় মারার রেকর্ড গড়েছে ভারত। এখানেও নিজেদের রেকর্ড ভেঙেছে তারা। ২০১৯ সালে বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি টেস্টে ২৭টি ছয় মেরেছিল ভারতীয় দল। রাজকোটে ২৮টি ছয় মেরেছে তারা। ২২টি ছয় নিয়ে তৃতীয় স্থানে রয়েছে নিউ জিল্যান্ড। ২০১৪ সালে শারজায় পাকিস্তানের বিরুদ্ধে এই কীর্তি গড়েছিল তারা।

রাজকোটে ভারতকে জোড়া বিশ্বরেকর্ডে সবচেয়ে বেশি সাহায্য করেছেন যশস্বী জয়সওয়াল। তিনি একটি ইনিংসে ১২টি ছয় মেরেছেন। একটি সিরিজ়ে কোনও ব্যাটারের মারা সবচেয়ে বেশি ছক্কার নিরিখেও (২২) বিশ্বরেকর্ড গড়েছেন যশস্বী।

এএন/০৬