বিপিএলে আবু হায়দার রনির রেকর্ড বোলিং

খেলা ডেস্ক


ফেব্রুয়ারি ২০, ২০২৪
০২:২৮ পূর্বাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ২০, ২০২৪
০২:৩৪ পূর্বাহ্ন



বিপিএলে আবু হায়দার রনির রেকর্ড বোলিং


বিপিএলে সুযোগ পেয়েই রেকর্ড বুকে উঠে গেছেন জাতীয় দলের বাইরে চলে যাওয়া বাঁ-হাতি পেসার আবু হায়দার রনি। বিপিএল ইতিহাসের চতুর্থ সেরা বোলিং করেছেন তিনি। তার বোলিংয়ে দারুণ শুরু করে ফরচুন বরিশাল শেষ পর্যন্ত অলআউট হয়েছে। 

রনি এদিন ষষ্ঠ বোলার হিসেবে ইনিংসের ১৩তম ওভারে বোলিং করতে আসেন। সেখান থেকে ৪ ওভার হাত ঘুরিয়ে তিনি মাত্র ১২ রান দিয়ে তুলে নেন ৫ উইকেট। আক্রমণে এসেই তিনি মাত্র ১ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। একে একে সাজঘরে ফিরে যান মুশফিক, সৌম্য সরকার ও কাইল মায়ার্স। 

নিজের দ্বিতীয় ওভারে ৪ রান দিয়ে আরেকটি উইকেট তুলে নেন এই বাঁ-হাতি পেসার। ওই স্পেলে আরও এক ওভার বোলিং করেন তিনি। নিজের তৃতীয় ওভারে মাত্র ১ রান দিয়ে নেন ১ উইকেট। সব মিলিয়ে প্রথম ৩ ওভারে তার বোলিং ফিগার দাঁড়ায় ৬ রানে ৫ উইকেট। 

বিপিএলে সেরা বোলিংয়ের রেকর্ড পাকিস্তানের মোহাম্মদ আমিরের দখলে। ২০২০ সালের আসরে আমির ১৭ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। ২০১২ সালের আসরে মোহাম্মদ সামি ৩.২ ওভারে ৬ রান দিয়ে নিয়েছিলেন ৫ উইকেট। তারপরে আছেন পাকিস্তানের আরেক পেসার ওয়াহাব রিয়াজ। তিনি ৩.৪ ওভার বোলিং করে ৮ রান দিয়ে ৫ উইকেট দখল করেছিলেন। তাদের পরে আছেন রনি তালুকদার। 

এএন/০৫