রঞ্জি ফাইনালে শচিনের ৩০ বছর পুরনো রেকর্ড ভেঙে দিলেন সরফরাজের ভাই

খেলা ডেস্ক


মার্চ ১২, ২০২৪
০৩:৩৫ অপরাহ্ন


আপডেট : মার্চ ১২, ২০২৪
১০:৩১ অপরাহ্ন



রঞ্জি ফাইনালে শচিনের ৩০ বছর পুরনো রেকর্ড ভেঙে দিলেন সরফরাজের ভাই


রঞ্জি ট্রফির ফাইনালে রেকর্ড গড়লেন মুশির খান। শচিন টেন্ডুলকারের ৩০ বছর পুরনো রেকর্ড ভেঙে দিলেন সরফরাজ় খানের ভাই। ফাইনালে বিদর্ভের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে শতরান করেছেন মুশির। মুম্বইয়ের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে অল্প বয়সে রঞ্জি ফাইনালে শতরান করলেন তিনি।

১৯৯৪-৯৫ মরসুমে রঞ্জির ফাইনালে পঞ্জাবের বিরুদ্ধে শতরান করেছিলেন শচিন। এত বছর সেটাই ছিল রঞ্জি ফাইনালে মুম্বইয়ের হয়ে সব থেকে অল্প বয়সে কোনও ব্যাটারের করা শতরান। ৩০ বছর পরে সেই রেকর্ড ভাঙল। করলেন ভারতের হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা তারকা।


রঞ্জি ফাইনালে প্রথম ইনিংসে ১১৯ রানের লিড নিয়েছে মুম্বাই। দ্বিতীয় ইনিংসে তিন নম্বরে ব্যাট করতে নেমে শতরান করেছেন মুশির। তার পরেও তিনি থামেননি। এই প্রতিবেদন লেখার সময় ১৩৫ রানে অপরাজিত রয়েছেন তিনি। তাঁর ব্যাটে ভর করে মুম্বাইয়ের লিড ৪০০ রান পেরিয়ে গিয়েছে। আরও একবার মুম্বইয়ের রঞ্জি জয় সময়ের অপেক্ষা।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ব্যাটে-বলে খুব ভাল খেলেছেন মুশির। সাতটি ম্যাচে ৩৬০ রান করেছেন তিনি। তার মধ্যে দু’টি শতরান রয়েছে। সাতটি উইকেটও নিয়েছেন তিনি। কিন্তু ফাইনালে রান পাননি মুশির। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত। বিশ্বকাপের পরেই মুম্বাইয়ের রঞ্জি দলে ডাক পেয়েছেন সরফরাজ়ের ভাই। দাদার মতো তিনিও ঘরোয়া ক্রিকেটে নজর কাড়তে শুরু করেছেন।


এএফ/০৪