মধ্যনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেলেদের হামলা, আহত ৩,থানায় মামলা

ধর্মপাশা প্রতিনিধি


এপ্রিল ০৪, ২০২৪
০৭:৫৯ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৫, ২০২৪
০৯:০৫ অপরাহ্ন



মধ্যনগরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জেলেদের হামলা, আহত ৩,থানায় মামলা


সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার সোমেশ্বরী নদীতে উপজেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে স্থানীয় জেলেদের হামলা ও মারধরে ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা, এক পরিচ্ছন্নতাকর্মী ও এক নিরাপত্তা প্রহরী আহত হয়েছেন। আহতদের ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সোমবার (১ এপ্রিল) বিকেল সোয়া তিনটার দিকে এই ঘটনা ঘটে। 

সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় উপজেলার মধ্যনগর ইউনিয়ন ভূমি কার্যালয়ের ইউনিয়ন উপসহকারী কর্মকর্তা গোলাম ছারওয়ার (৩৫) বাদী হয়ে সোমবার রাতে উপজেলার দুগনই গ্রামের নয় জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৭-৮জনকে আসামি করে মধ্যনগর থানায় একটি মামলা করেছেন।

   মধ্যনগর থানা পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, মধ্যনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অতীশ দর্শী চাকমা গত সোমবার (১এপ্রিল) বেলা সোয়া দুইটার দিকে উপজেলার মধ্যনগর ইউনিয়ন ভূমি কার্যালয়ের ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা গোলাম ছারওয়ার, ইউএনওর কার্যালয়ের নিরাপত্তা প্রহরী রনজিত বিশ্বাস (২৮) ও পরিচ্ছন্নতাকর্মী জাহাঙ্গীর আলম (৪৫),অফিস সহকারী মো.নূরুল আমিন মোল্লা (৪৭)  ও মো.সামছুদ্দোহা (৪৮)কে নিয়ে উপজেলার কাদিপুর বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে যান। এ সময় খবর আসে উপজেলার দুগনই গ্রামের সামনে থাকা সোমেশ্বরী নদীতে কয়েকজন জেলে নিষিদ্ধ চায়না দুযারি বাইর ও কারেন্ট জাল দিয়ে অবৈধভাবে মাছ শিকার করছে। এমন খবর পেয়ে ইউএনও ওইদিন বিকেল সোয়া তিনটার দিকে লোকজন নি সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। জেলেদের পেতে রাখা জাল ও বাইর জব্দ করার সময় স্থানীয়  ১৫/২০জন জেলে লাঠিসোটা নিয়ে ইউএনওর কার্যালয়ের পরিচ্ছন্নতাকর্মী,নিরাপত্তা প্রহরী ও ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তাকে মারধর করেন। অবস্থা বেগতিক দেখে ইউএনও তাৎক্ষনিকভাবে মধ্যনগর থানার ওসিকে ঘটনাটি জানালে তিনি থানা থেকে একদল পুলিশ সেখানে পাঠালে পরিস্থিতি নিযন্ত্রণে আসে।জেলেদের মারধরে আহত তিনজন ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মেহাম্মদ এমরান হোসেন বলেন,সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় সোমবার রাতে থানায় একটি মামলা হয়েছে। এ ঘটনায় মামলার এজাহারভূক্ত আসামি দুগনই গ্রামের লাল মিয়া (৪২)কে মঙ্গলবার ভোররাতে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে।তাকে ওইদিনই আদালতে পাঠানো হয়েছে।মামলার অন্যান্য আসামিদের গ্রেপ্তারের চেষ্ঠা চলছে।


এসএ-০১/এএফ-০২