বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার সঙ্গে ফিকির বৈঠক

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ১৩, ২০২৪
০১:৫৮ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৩, ২০২৪
০১:৫৮ পূর্বাহ্ন



বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার সঙ্গে ফিকির বৈঠক
দরপত্র প্রক্রিয়ায় স্বচ্ছতা বাড়াবে সরকার


সরকারি টেন্ডার ও বাণিজ্যের ক্ষেত্রে দরপত্র প্রক্রিয়ায় স্বচ্ছতা বাড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছেন অন্তর্বর্তী সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে ফরেন ইনভেস্টরস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ফিকি) প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

সভাপতি জাভেদ আখতারের নেতৃত্বে ফিকির সদস্যরা ব্যবসা ক্ষেত্রে বিদেশি বিনিয়োগকারীদের সম্মুখীন হওয়া বেশ কয়েকটি সমস্যার কথা তুলে ধরেন। রেগুলেটরি জটিলতা এবং দরপত্র প্রক্রিয়ার স্বচ্ছতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ব্যবসায়ীরা।

এর জবাবে উপদেষ্টা ফাওজুল কবির খান বলেন, ‘দরপত্র প্রক্রিয়ার স্বচ্ছতা বাড়ানোর লক্ষ্যে সংস্কারে আমরা অঙ্গীকারবদ্ধ। বিদেশি বিনিয়োগকারীদের ব্যবসায় প্রভাব ফেলে এমন সমস্যাগুলো সমাধানে তড়িৎ ব্যবস্থা নেওয়া হবে। সমস্যার সমাধান এবং মন্ত্রণালয়ের দুর্নীতির বিরুদ্ধে কাজ করা হবে।’


ফাওজুল কবির বলেন, ‘বাংলাদেশের ছাত্র-জনতা বিগত সরকারের দুর্নীতি, অন্যায়-অবিচার ও বৈষম্যে অতিষ্ঠ হয়ে আন্দোলনের মাধ্যমে এ অন্তর্বর্তী সরকার গঠন করেছে। আমরা তাঁদের স্বপ্ন পূরণে সব সময় কাজ করে যাব।’

ফাওজুল কবির আরও বলেন, ‘বিদ্যুৎ, জ্বালানি, সড়ক, সেতু এবং রেল খাত-সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থা পুনর্গঠন ও সংস্কার করা হচ্ছে। দেশের মানুষ বৈষম্যহীন নতুন বাংলাদেশ দেখতে চায়। আশা করছি, জনগণের স্বার্থ সুরক্ষার্থে বর্তমান সরকারকে ফিকি সর্বাত্মক সহযোগিতা করবে।’

ফিকি সভাপতি জাভেদ আখতার অন্তর্বর্তী সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, ‘সততার সঙ্গে ব্যবসা করে আমরা বৈষম্যহীন নতুন বাংলাদেশ তৈরিতে অবদান রাখতে চাই।’ এ ছাড়াও ফিকি নতুন অন্তর্বর্তী সরকারকে সহযোগিতা করার জন্য সর্বদা প্রস্তুত আছে বলেও উপদেষ্টাকে আশ্বস্ত করেন জাভেদ আখতার।

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব মো. এহছানুল হক, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মো. নূরুল আলম, ফিকির সিনিয়র সহসভাপতি এরিক এম ওয়াকার, সহসভাপতি ইয়াসির আজমান, কার্যনির্বাহী পরিচালক টি আই এম নুরুল কবির, ফিকার প‌রিচালক ও বারাকা পাওয়ার লি‌মি‌টে‌ডের চেয়ারম‌্যান ফয়সল আহমদ চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।


এএফ/০১