করোনা সচেতনতা প্রচারণায় পিছিয়ে নেই সাবিনা-আখিঁরা

খেলা ডেস্ক


এপ্রিল ০৫, ২০২০
০৮:২৫ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ০৫, ২০২০
০৮:২৫ অপরাহ্ন



করোনা সচেতনতা প্রচারণায় পিছিয়ে নেই সাবিনা-আখিঁরা

করোনার এ ক্রান্তিকালে বন্ধ সব খেলা। জাতীয় দল থেকে শুরু করে নারী দলের ফুটবলাররা যে যার মতো দিন কাটাচ্ছেন নিজ নিজ বাড়িতে। কেউ কেউ আবার সচেতনতামূলক ভিডিও বার্তাও দিচ্ছেন। এবার সে লক্ষ্যে এগিয়ে এসেছেন জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। এক ভিডিও বার্তায় সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি। অনূর্ধ্ব ১৬ নারী দলের অধিনায়ক মারিয়া ও ডিফেন্ডার আখিঁও যোগ দিয়েছেন তার সঙ্গে। সবার কথা একটাই, ঘরে থাকুন, করোনামুক্ত থাকুন।

চারিদিকে শুনশান, নিরবতা। এক সময় আর্টিফিশিয়াল টার্ফে দেখা মিলতো নারী ফুটবলারদের। আবাসিক ক্যাম্পের ফাঁকে ব্যস্ত থাকতো অনুশীলনে। কিন্তু এখন করোনার ভয়াল থাবা গ্রাস করেছে গোটা বিশ্বকে। বন্ধ আছে খেলা, প্রভাব ফেলেছে স্বাভাবিক জীবনযাত্রায়। তাই মাঠের খেলা বাদ দিয়ে নারী ফুটবলারদের জায়গা এখন নিজ নিজ বাড়িতে।

বছরের ১২টা মাসই খেলার মধ্যে থাকা নারী ফুটবলারদের জন্য এমন থমকে থাকা জীবন মেনে নেয়া কষ্টদায়ক বটে। কিন্তু পরিস্থিতিটাই এখন এমন। ঘরে থাকার পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখাই এখন সবচেয়ে নিরাপদ। তাই সংক্রমন ঠেকাতে ও সবাইকে সচেতন করতে হাত ধোয়ার পাশাপাশি সব রকম শিষ্টাচার মেনে চলার আহ্বান জানান জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন।

জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন বলেন, আপনারা হাত ধোয়ার পাশাপশি সব ধরনের শিষ্টাচার পালন করে চলেন। তবেই করোনা মোকাবিলা করা সম্ভব। কোভিড-১৯ থেকে শুধু নিজে নয়, বাঁচাতে হবে পরিবার ও গোটা বিশ্বকে। এজন্য মাঠের লড়াইয়ের মতো সবাইকে এক হয়ে লড়তে হবে এই দুর্যোগের বিরুদ্ধে। দ্রুত এই মহামারী কাটিয়ে আবারো মাঠে ফিরবে ফুটবল এমনটাই প্রত্যাশা নারী ফুটবলারদের।

 

এআরআর-০৩/আরসি-০৬