হবিগঞ্জের প্রবেশদ্বার নিয়ন্ত্রিত, চলাচল নিষিদ্ধ

হবিগঞ্জ প্রতিনিধি


এপ্রিল ১১, ২০২০
১১:২৮ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১১, ২০২০
১১:২৮ অপরাহ্ন



হবিগঞ্জের প্রবেশদ্বার নিয়ন্ত্রিত, চলাচল নিষিদ্ধ

হবিগঞ্জের প্রবেশদ্বার নিয়ন্ত্রিত ঘোষণা করা হয়েছে। এক জেলা থেকে অন্য জেলায় যাতায়াতের ট্রানজিট জাতীয় মহাসড়ক ব্যতীত জেলা এবং উপজেলার যেকোনো সীমানা দিয়ে প্রবেশ ও প্রস্থানে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

একই সঙ্গে হবিগঞ্জ শহরের চার এলাকায় সবধরণের যানবাহন ও জনসাধারণের চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এসব এলাকা থেকে কেউ বের হতে এবং কেউ সেখানে প্রবেশ করতে পারবেন না। রোগী পরিবহন ছাড়া সবধরণের যানবাহন ও জনগণের চলাচল সম্পূর্ণ নিয়ন্ত্রণ করা হয়েছে।

এলাকাগুলো হলো- ২৫০ শয্যা বিশিষ্ট সদর আধুনিক হাসপাতাল সংলগ্ন রাস্তা থেকে স্টাফ কোয়ার্টার পর্যন্ত, কোর্ট মসজিদ রোড থেকে বেবিস্ট্যান্ড পর্যন্ত, জেলা পরিষদ অডিটোরিয়াম সংলগ্ন রাস্তা ও জালাল স্টেডিয়াম সংলগ্ন রাস্তা ও এর আশপাশের এলাকা। 

আজ শনিবার (১১ এপ্রিল) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ আদেশ জারি করা হয়। শনিবার দুপুর ২টা থেকে এ আদেশ কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে।

আদেশে বলা হয়েছে, এ সময়ের মধ্যে জেলার সবধরণের ব্যবসাপ্রতিষ্ঠান, গণজমায়েত, গণপরিবহন এবং দিনরাত জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ইত্যাদি এর আওতাবহির্ভূত থাকবে। দুপুর ২টার পর থেকে সকল মুদি দোকান, কাঁচাবাজার ও মাছ বাজার বন্ধ থাকবে। কেবল ফার্মেসি খোলা থাকবে। তবে কোনো ওষুধ কোম্পানির প্রতিনিধি বিকেল ৫টার পর ফার্মেসি ভিজিট করতে পারবেন না। এ আদেশ কেউ অমান্য করলে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এতে আরও বলা হয়, জনসাধারণের জানমালের নিরাপত্তা বিধানের লক্ষ্যে করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।