রিয়ালকে তারকাপুঞ্জ বানাতে চান পেরেজ!

খেলা ডেস্ক


এপ্রিল ১৪, ২০২০
১০:৪৫ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ১৪, ২০২০
১০:৪৫ অপরাহ্ন



রিয়ালকে তারকাপুঞ্জ বানাতে চান পেরেজ!

রিয়াল মাদ্রিদকে ফের তারকাপুঞ্জ বানাতে চান ফ্লোরেন্তিনো পেরেজ। তার হাত ধরেই এক সময় প্রত্যেকটি পজিশনে সময়ের সেরা তো বটেই, ইতিহাসের অনেক সেরা তারকা ছিলেন দলটিতে। এবার আটঘাট বেঁধেই তারকাপুঞ্জ গঠনে মাঠে নেমেছেন তিনি।

রিয়াল মাদ্রিদকে যে আবার তারকাপুঞ্জ বানাতে চান পেরেজ, এটা কোনো গোপন ব্যাপার নয়। অনেকবারই রিয়াল সভাপতির কণ্ঠে উঠে এসেছে তা। সাম্প্রতিক সময়ে বেশ কিছু বড় নাম দলে ভিড়িয়েও ফল না পাওয়ায় প্রত্যাশা পূরণ হচ্ছিল না। তাতে দমে যাচ্ছেন না ফুটবল বিশ্বের অন্যতম সেরা এই মেধাবী সভাপতি। এজন্য এবার নতুন পরিকল্পনা করেছেন। প্রয়োজনে বেশ কিছু খেলোয়াড়কে অদল-বদল চুক্তিতে আনার পরিকল্পনা করেছেন।

অনেক দিন থেকে বার্নাব্যুতে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) ফরাসি তারকা কিলিয়ান এমবাপেকে আনতে চাইছেন কোচ জিনেদিন জিদান। এমনকি এমবাপেও রিয়ালে আসতে চান বলে গুঞ্জন আছে। কিন্তু পিএসজি তাকে ছাড়তে রাজি নয়। এমবাপেকে পেতে আশা ছাড়ছে না রিয়াল। আগামী ২০২১ সালের গ্রীষ্মে পিএসজির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে তার। রিয়ালও সেই অপেক্ষায় রয়েছে। ভবিষ্যতের সেরা তারকাকে পেতে একটি বছর অপেক্ষা করতে রাজি তারা।

এমবাপেকে এখনই না পেলেও আগামী গ্রীষ্মে বর্তমান সময়ের বিস্ময় বালক এরলিং হালান্ডকে দলে ভেড়াতে চাইছে রিয়াল। রেডবুল সালজবুর্গের হয়ে অবিশ্বাস্য এক মৌসুম কাটিয়ে এখন রয়েছেন জার্মান ক্লাব বুরুশিয়া ডর্টমুন্ডে। করোনাভাইরাসের কারণে ফুটবল স্থবির হওয়ার আগে অস্ট্রিয়ান ক্লাবে ২৭ ম্যাচে ২৯ গোল দেওয়ার পর জার্মান ক্লাবের হয়ে ১১ ম্যাচে করেন ১২ গোল। আগামী গ্রীষ্মেই ১৯ বছর বয়সী হালান্ডকে আনার চিন্তা থেকেই হয়তো এমবাপেকে আনার চিন্তা এক বছর পিছিয়ে দিয়েছে দলটি।

অ্যাডন হ্যাজার্ডের মতো তারকারে সঙ্গে যদি হালান্ড ও এমবাপে খেলেন, তাহলে নিঃসন্দেহে বিশ্বের সেরা আক্রমণভাগই হবে রিয়ালের। অনেকেই ধারণা করছেন, বার্সেলোনার এক সময়ের বিখ্যাত আক্রমণত্রয়ী লিওনেল মেসি, নেইমার ও লুইস সুয়ারেজের চেয়েও ভালো হবেন তারা। তবে তা সময়ই বলে দেবে। এছাড়া রোনালদোকে ফিরিয়ে আনার খবরও মিলছে। মাঝমাঠের শক্তি বাড়াতে দলে ম্যানচেস্টার ইউনাইটেডের বিশ্বকাপজয়ী তারকা পল পগবাকে আনার চেষ্টা চলছে। আগামী ২০২১ সালে ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে পগবার। সেক্ষেত্রে তাকেও বিনামূল্যে দলে ভেড়াতে পারবে ক্লাবটি।

২০০০ সালে প্রথমবার রিয়ালের প্রেসিডেন্ট নির্বাচিত হয়ে দলকে তারকাপুঞ্জে পরিণত করেছিলেন পেরেজ। শুরুটা করেন বার্সেলোনা থেকে পর্তুগিজ তারকা লুইস ফিগোকে এনে। পরের বছরই জুভেন্টাস থেকে জিদানকে। এক এক করে রোনালদো নাজারিও, ডেভিড বেকহাম, মাইকেল ওয়েন, রবিনহোর মতো খেলোয়াড়দের দলে টেনে স্বপ্নের দল গড়েন তিনি। এরপর দ্বিতীয় দফায় ফের প্রেসিডেন্ট হয়েও একই পথে হেঁটেছিলেন। যদিও আগেরবারের মতো তারকাপুঞ্জ গঠন করতে পারেননি। তবে শুরুতেই ম্যানচেস্টার ইউনাইটেড থেকে দলে ভেড়ান সময়ের অন্যতম সেরা তারকা রোনালদোকে। পরে করিম বেনজেমা, জাবি আলন্সো, মেসুত ওজিল, আনহেল দি মারিয়া, লুকা মদ্রিচ, হামেস রদ্রিগেজ, গ্যারেথ বেলদের মতো তারকা খেলোয়াড়দেরও দলে টানেন।

এআরআর-০৩/বিএ-০৩