ফিটনেস সচেতনতা অনলাইন কর্মশালায় তিন কোচ

খেলা ডেস্ক


এপ্রিল ১৮, ২০২০
০৩:৫৩ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ১৮, ২০২০
০৩:৫৩ পূর্বাহ্ন



ফিটনেস সচেতনতা অনলাইন কর্মশালায় তিন কোচ

করোনার ভয়াল থাবায় স্তব্ধ ক্রীড়াঙ্গন। বিশ্বব্যাপী ক্রমান্বয়ে কোভিড-১৯ মহামারী রূপ নিয়েছে। প্রাণঘাতী এ ভাইরাসের শঙ্কায় দেশের ক্রীড়াঙ্গনে নেমে এসেছে কালো ছায়া। এমন কঠিন পরিস্থিতিতে সম্প্রতি বাংলাদেশ প্রিমিয়ার লীগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে বাফুফে।

লীগ স্থগিত হওয়ায় ক্লাবগুলোও ফুটবলারদের ছুটিতে পাঠিয়েছে। যদিও বেশিরভাগ ক্লাবের বিদেশী ফুটবলারসহ কোচিং স্টাফরা ক্লাবে অবসর সময় পার করছে। মাঠে খেলা না থাকায়, ফুটবলারদের ফিটনেস নিয়ে চিন্তিত ক্লাব কর্তারা। জাতীয় দল ও ক্লাবগুলোর ক্যাম্প বন্ধ হয়ে যাওয়ায় ফুটবলাররা যে যার বাসায় নিজের মতো করে ফিটনেস ধরে রাখার চেষ্টা করছেন। কেউ জাতীয় দলের, কেউ নিজ ক্লাবের নির্দেশনা মেনে সর্বোচ্চ চেষ্টা করছেন তাদের ফিটনেস ধরে রাখার।

এ অবস্থায় খেলোয়াড়দের ফিটনেস সচেতনতা বৃদ্ধির জন্য এগিয়ে এসেছেন দেশের অভিজ্ঞ তিন কোচ মারুফুল হক, সাইফুল বারী টিটু ও জুলফিকার মাহমুদ মিন্টু। মারুফুল হকের উদ্যোগে এই তিন কোচ আগামী ২৪ এপ্রিল শুক্রবার বিকেল ৪টায় ’ফুটবল ফিটনসে’ নিয়ে অনলাইনে আলোচনায় বসবেন।

এ আলোচনায় অংশ নিতে পারবেন দেশের ফুটবলার, কোচ ও সংগঠকরা। তবে আলোচনা উম্মুক্ত থাকছে না। অংশগ্রহণকারীদের জন্য রেজিষ্ট্রেশনের ব্যবস্থা করেছেন তারা। ২২ এপ্রিল বুধবারের মধ্যে আগ্রহীরা আলোচনায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে পারবেন।

নতুন এই উদ্যেগ নিয়ে মারুফুল হক বলেন, আমরা ফেসবুকে লাইভ করতে পারতাম অনুষ্ঠান। কিন্তু সেটা করছি না। কারণ, তাতে কেউ কেউ নেতিবাচক মন্তব্য করতে পারেন। তাই আমার চাই যারা আলোচনায় অংশ নিতে ইচ্ছুক তারা থাকবেন। আমাদের তিন কোচের সবাইকে সবাই পছন্দ নাও করতে পারেন। তাই যাদের আলোচনায় অংশ নিতে মন চাইবে তারা রেজিষ্ট্রেশন করলেই আমাদের সঙ্গে যুক্ত হতে পারবেন। আমরা একদিনই অনুষ্ঠানটি করবো।

 

 

এআরআর-১০/আরসি-১৬