সিলেটের জনিকে ক্ষতিপূরণ দিচ্ছে ফিফা

খেলা ডেস্ক


এপ্রিল ২২, ২০২০
০১:২২ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২০
০১:২২ পূর্বাহ্ন



সিলেটের জনিকে ক্ষতিপূরণ দিচ্ছে ফিফা

আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচের আগে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ক্যাম্প বসেছিল। গত সেপ্টেম্বরের সেই অনুশীলন ক্যাম্পে চোট পেয়ে ছিলেন মিডফিল্ডার মাসুক মিয়া জনি। চোট গুরুতর হওয়ায় হাঁটুতে অস্ত্রোপচার করতে বাধ্য হন বসুন্ধরা কিংসের মাঝ-মাঠের এই প্লেমেকার। তার অস্ত্রোপচারের পুরো খরচ দেয় ক্লাব। কিন্তু অস্ত্রোপচারের ধকল কাটিয়ে এখনো মাঠে নামতে পারেননি মাসুক।

এজন্য ফিফার কাছ থেকে দ্বিতীয় দফায় ক্ষতিপূরণ পেতে যাচ্ছেন মাসুক। বাংলাদেশি মুদ্রায় তা প্রায় ৪ লাখ টাকা। বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থার কাছ থেকে ক্ষতিপূরণের অর্থটা যাবে এফসি বসুন্ধরা কিংসের অ্যাকাউন্টে। খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এর আগে গত ফেব্রুয়ারিতে প্রথম দফায় মাসুককে প্রায় ৪ লাখ টাকা ক্ষতিপূরণ দিয়েছে ফিফা।

দেশের হয়ে আন্তর্জাতিক ম্যাচে বা ক্যাম্পে চোট পেলে ফুটবলারদের ক্ষতিপূরণ দেয় ফিফা। তাই ফিফার কাছে মাসুকের চিকিৎসা খরচ চেয়েছিল বাফুফে। সুবাদে ক্লাব প্রোটেকশন স্কিমের আওতায় দুই দফায় প্রায় আট লাখ টাকা ক্ষতিপূরণ পেলেন বাংলাদেশের এই তারকা ফুটবলার। মাসুকের আগে ফিফার কাছ থেকে ক্ষতিপূরণ পেয়েছিলেন বাংলাদেশের মিডফিল্ডার আতিকুর রহমান ফাহাদ। ২০১৮ সালের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে চোট পেয়ে আবাহনী লিমিটেডের মাঝ-মাঠের এই ফুটবলার ক্ষতিপূরণ হিসেবে পেয়েছিলেন প্রায় এক লাখ টাকা।

এআরআর/০৫