বদলে যাচ্ছে ক্যাম্প ন্যু’র নাম

খেলা ডেস্ক


এপ্রিল ২২, ২০২০
০৮:০৪ অপরাহ্ন


আপডেট : এপ্রিল ২২, ২০২০
০৮:০৪ অপরাহ্ন



বদলে যাচ্ছে ক্যাম্প ন্যু’র নাম

বদলে যাচ্ছে বার্সেলোনার নিজস্ব স্টেডিয়াম ক্যাম্প ন্যু'র নাম। যদিও ১৯৫৭ সালে ক্যাম্প ন্যু প্রতিষ্ঠিত হওয়ার পর স্টেডিয়ামের নাম স্বত্বের কতশত প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বার্সেলোনা ফাউন্ডেশন। তবে এবার সেই অবস্থান থেকে নিজেদের সরিয়ে আনছে বার্সেলোনা ফাউন্ডেশন। ঐতিহ্যবাহী ক্যাম্প ন্যু স্টেডিয়ামের নামের স্বত্ব বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে বার্সেলোনা। আর সেই সঙ্গে স্টেডিয়ামের ঐতিহাসিক নামের সঙ্গে জুড়ে দেওয়া হবে বিজ্ঞাপনদাতার নামও। সম্প্রতি এক বোর্ড সভায় এই বিষয়ে আলোচনা করেছে বার্সেলোনা ফাউন্ডেশন।
তবে বার্সেলোনার স্টেডিয়ামের নাম স্বত্ব বিক্রির টাকাটা কেবল বার্সেলোনার পকেটেই যাবে না। তারা এই উদ্যোগ নিয়েছে এক মহৎ উদ্দেশ্যে। স্টেডিয়ামের নাম স্বত্ব বিক্রি থেকে পাওয়া অর্থের কিছুটা দেওয়া হবে কোভিড-১৯'এ ক্ষতিগ্রস্থদের মাঝে। এমনটাই জানিয়েছে স্প্যানিশ সংবাদ মাধ্যম মুন্ডো দেপোর্তিভো।
স্টেডিয়ামের নাম স্বত্ব দীর্ঘ সময়ের জন্য নয়, কেবল এক মৌসুমের জন্য বিজ্ঞাপনদাতাদের কাছে বিক্রি করার কথা ভাবছে বার্সেলোনা। আগামি ২০২০/২০২১ মৌসুমের জন্য স্টেডিয়ামের নাম স্বত্ব বিক্রি করবে বার্সেলোনা। আর এর থেকে প্রাপ্য অর্থের কিছু অংশ গবেষণার কাজে ব্যয় করা হবে এবং বাকি অংশ যাবে করোনভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থদের মাঝে।

এআরআর/০৪