পিএসজি ছেড়ে রিয়ালে যাচ্ছেন এমবাপে

খেলা ডেস্ক


এপ্রিল ২৩, ২০২০
০২:১২ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৩, ২০২০
০২:১২ পূর্বাহ্ন



পিএসজি ছেড়ে রিয়ালে যাচ্ছেন এমবাপে

প্যারিস সেইন্ট জার্মেই পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা কিলিয়ান এমবাপে। দীর্ঘ দিন থেকেই ফরাসী গণমাধ্যমের সংবাদ, এমবাপেকে ধরে রাখতে বেশ কিছু লোভনীয় প্রস্তাব দিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এ জন্য নতুন চুক্তি প্রসঙ্গে কোনো সংবাদ মিলেনি। তাতে গুঞ্জন উঠেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে যোগ দিতে চাইছেন তিনি। গুঞ্জন যে সত্যি বলে জানালেন তার এজেন্ট ইউভ্যান লি মি।

লি মির একটি সাক্ষাৎকার বুধবার ফলাও করে ছাপিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা। সেখানে তিনি বলেছেন, 'এমবাপে রিয়াল মাদ্রিদে খেলতে চায়। তাই স্বাভাবিকভাবে ভাবতেই পারেন আগামী গ্রীষ্মে এ ধরনের কোনো চুক্তি হতে যাচ্ছে। কিন্তু করোনাভাইরাসের কারণে বর্তমান পরিস্থিতিতে কেউ ৩০০ মিলিয়ন পাউন্ড খরচ করতে চাইবে না। কিলিয়ান তার আদর্শ জিদানের অধীনে থাকতে চায় এবং বিশ্বের সেরা নম্বর নাইন হতে চায়।'

২০১৮ সালের বিশ্বকাপে এমবাপে দুর্দান্ত পারফর্ম করার পর দ্বিতীয় দফায় রিয়ালের কোচ হওয়ার পর থেকেই তাকে পাওয়ার ইচ্ছার কথা জানিয়েছেন জিদান। তখন থেকেই তাকে পেতে মুখিয়ে আছেন। তাকে পেতে রিয়াল থেকেও বড় ধরনের প্রস্তাব দেওয়া হয়েছে বলে সংবাদ প্রকাশ হয়েছে এর আগে। কিন্তু এমবাপেকে কোনো ভাবেই হাতছাড়া করতে রাজি নয় পিএসজি। উল্টো বিশ্বকাপ জয়ী এ তারকাকে আটকে রাখতে তারাও আকর্ষণীয় প্রস্তাব দিয়েছে বলে সংবাদ প্রকাশিত হয়েছে।

২০১৭ সালের মোনাকো থেকে ধারে পিএসজিতে যোগ দেন এমবাপে। পরের বছর ১৩০ মিলিয়ন পাউন্ড খরচ করে তাকে পাকাপাকিভাবে কিনে নেয় দলটি। ক্লাবে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত মোট ১২০টি ম্যাচ খেলে ৯০টি গোল করেছেন ২১ বছর বয়সী এ তরুণ। পাশাপাশি ৪৯টি গোলে সহায়তাও করেছেন। আর এমন তারকাকে হারানোর বড় ঝুঁকিতে রয়েছে ফরাসী ক্লাবটি।

এআরআর/০৮