তরফদারের আর্থিক সহায়তা পেলেন ২০০ কোচ

খেলা ডেস্ক


এপ্রিল ২৫, ২০২০
০৯:১৭ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৫, ২০২০
০৯:১৭ পূর্বাহ্ন



তরফদারের আর্থিক সহায়তা পেলেন ২০০ কোচ

বিশ্ব আজ ভয়াবহ পরিস্থিতির ভেতর দিয়ে যাচ্ছে। করোনার ভয়াল থাবা থেকে মুক্তির জন্য সবাই যুদ্ধ করে যাচ্ছে, সংগ্রাম করে যাচ্ছে। বাংলাদেশও এর ব্যতিক্রম না। প্রায় ১ মাস করোনার হাত থেকে বাঁচার জন্য ঘরে বসে সাধারণ মানুষ। লকডাউনের মধ্য দিয়ে দিন অতিবাহিত করছে সবাই। করোনার কারণে বাংলাদেশের ক্রীড়াঙ্গন থমকে গেছে। শুধু বাংলাদেশ নয়; সারা পৃথিবীর ক্রীড়াঙ্গন আজ বন্ধ হয়ে গেছে। কোথাও কোনো খেলা হচ্ছে না।
বাংলাদেশের মাঠে আজ ফুটবল নেই। খেলা না থাকায় ফুটবলার তৈরির যারা কারিগর, তাদেরও কোনো কাজ নেই। কোচ যারা আছেন; তৃণমূল পর্যায়ে যারা দিন-রাত পরিশ্রম করে, যারা ফুটবলার তৈরি করেন, তাদের কোনো কাজ নেই। আমাদের ফুটবলারদের কোনো কাজ নেই। সংগঠকদের কোনো কাজ নেই। সবাই একটা অর্থনৈতিক কষ্টের মধ্যে দিয়ে পার করছে।
এই সময়ে দেশের তৃণমূল কোচদের আর্থিক সহায়তা দিচ্ছেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশন (বিডিডিএফএ) সভাপতি এবং বাংলাদেশ ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশনের (বিএফসিএ) মহাসচিব তরফদার রুহুল আমিন।
দেশের ৬৪ জেলার প্রায় ২০০ তৃণমূল কোচকে আর্থিক সহযোগিতা দিচ্ছেন তিনি। তরফদার বলেন, ‘আমরা করোনা দুর্যোগকে মাথায় রেখে যে ফান্ড আমরা রেইস করেছি সেখানে আমার ব্যক্তিগত তহবিল থেকে ২৫ লাখ টাকা রেইস করেছি। সেখান থেকে অলরেডি ৬৪টি জেলার ২০০শত কোচকে আর্থিক সহায়তা দিয়েছি।’
এই ধারা অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন তিনি, ‘আগামী সপ্তাহে ক্লাবগুলো নিয়ে কাজ করব। ইতোমধ্যে ক্লাবগুলোর কোচের তালিকা প্রায় সম্পন্ন হয়ে গেছে। তালিকা থেকে ঢাকার ক্লাবগুলোর কোচদের আমরা সহায়তা দেব।’

এআরআর/০৩