লকডাউনমুক্ত ইতালির ফুটবল, শুরু হচ্ছে অনুশীলন

খেলা ডেস্ক


এপ্রিল ২৮, ২০২০
১২:২১ পূর্বাহ্ন


আপডেট : এপ্রিল ২৮, ২০২০
১২:২১ পূর্বাহ্ন



লকডাউনমুক্ত ইতালির ফুটবল, শুরু হচ্ছে অনুশীলন

করোনাভাইরাস প্রতিরোধে লড়াইয়ে নামা ইতালি ধীরে ধীরে স্বাভাবিক জীবনে ফিরে আসার চেষ্টা করছে। তারই অংশ হিসেবে দেশটিতে স্থগিত হয়ে পড়া খেলা পুনরায় শুরুর সবুজ সঙ্কেত মিলছে। ইতালি সরকার খেলা বিশেষ করে ফুটবলের ওপর থেকে লকডাউন তুলে নিচ্ছে। ইতালির সেরি এ ফুটবল লিগে খেলা ফুটবলাররা অনুশীলনে ফিরছেন মে মাসের প্রথম সপ্তাহে। তবে শুরু হওয়া সেই অনুশীলনে ফুটবলারদের সুনির্দিষ্ট কিছু বিধিবিধান পালন করতে হবে।
ইতালির প্রধানমন্ত্রী দেশজুড়ে টেলিভিশনে এক ঘোষণায় জানান-খেলার ওপর থেকে লকডাউন তুলে নেওয়ার প্রথম অবস্থায় ফুটবলাররা ব্যক্তিগতভাবে অনুশীলনে ফিরতে পারবেন ৪ মে থেকে। আর দলগতভাবে প্রশিক্ষণে অংশ নিতে হলে অপেক্ষা করতে হবে ১৮ মে পর্যন্ত। একক ও দলগতভাবে অনুশীলনের ঘোষণা মিললেও ঠিক কবে থেকে সেরি এ লিগের বাকি ম্যাচগুলো শুরু হবে তার সুনির্দিষ্ট কোনো তারিখ জানানো হয়নি। তবে আশা করা হচ্ছে আগামী ২৭ মে থেকে ২ জুনের মধ্যে এই লিগ শুরু হতে পারে। এই লিগ শেষ করার সম্ভাব্য সময় ধরা হচ্ছে আগস্টের শুরুর সপ্তাহ।
ইতালি সরকার ইতোমধ্যে দেশের পার্কগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে মারা গেছে ২৬ হাজারের বেশি মানুষ। মৃতের সংখ্যায় ইউরোপের দেশগুলোর মধ্যে এটাই সর্বোচ্চ সংখ্যা।
করোনাভাইরাসের কারণে গত ৯ মার্চ থেকে ইতালিতে সেরি এ ফুটবল লিগ স্থগিত করা হয়েছে। লিগের এখনো ১২ রাউন্ডের ম্যাচ বাকি আছে। পয়েন্ট তালিকায় ২৬ ম্যাচে সর্বোচ্চ ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস। সমান সংখ্যাক ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ল্যাজিও।

এআরআর/১০