কেঁদেই ফেললেন সেরেনা উইলিয়ামস

সিলেট মিরর ডেস্ক


ফেব্রুয়ারি ১৮, ২০২১
০৪:৩৮ অপরাহ্ন


আপডেট : ফেব্রুয়ারি ১৮, ২০২১
০৪:৩৯ অপরাহ্ন



কেঁদেই ফেললেন সেরেনা উইলিয়ামস

নিজের সেরা সময়টা কি তবে ফেলে এসেছেন সেরেনা উইলিয়ামস? মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে ফেরার পর এখন পর্যন্ত একবারও শেষ হাসি হাসতে পারেননি মার্কিন কৃষ্ণকলি। ২৪তম গ্র্যান্ডস্লাম জিতে মার্গারেট কোর্টের বিশ্বরেকর্ড ছোঁয়ার স্বপ্ন বারবার ধাক্কা খাচ্ছে।

মা হওয়ার পর চারটি গ্র্যান্ডস্লামের ফাইনালে উঠেছেন ৩৯ বছর বয়সী সেরেনা। সবকটি থেকেই ফিরেছেন খালি হাতে। এবার অস্ট্রেলিয়ান ওপেনেও সেমিফাইনাল থেকে ছিটকে পড়লেন, হেরেছেন তার চেয়ে ১৬ বছরের ছোট জাপানিজ টেনিস তারকা নাওমি ওসাকার কাছে।

জয়ের পর প্রতিপক্ষকে অভিনন্দন জানাতে দেরি করেননি সেরেনা। 

 

হারের পর সংবাদ সম্মেলনে এসে আবেগ আর ধরে রাখতে পারলেন না সেরেনা। কেন হারলেন? এই প্রশ্নের উত্তর দিতে গিয়েই কেঁদে চোখ ভাসালেন। বললেন, ‘জানি না। আর কথা বলতে পারছি না।’

সেমিফাইনালে তৃতীয় বাছাই ওসাকার কাছে ৩-৬, ৪-৬ গেমে হেরে যান সেরেনা। তাতে ২৩টি গ্র্যান্ডস্লামেই আটকে রইল তার রেকর্ড ছোঁয়ার স্বপ্নটা। চার বছর আগে অস্ট্রেলিয়ান ওপেনেই সর্বশেষ গ্র্যান্ডস্লাম জিতেছিলেন সেরেনা, তখন ছিলেন অন্তঃসত্ত্বা।

ওসাকার কাছে হারে কান্নায় বুক ভাসানোর ঠিক আগমুহূর্তে সেরেনা বলেন, ‘এটা আমার ভুলের দিন। আমি এত বেশি ভুল করে ফেললাম আজ, সেটাই পার্থক্য গড়ে দিল। বেশ কিছু সুযোগ ছিল, যেগুলো আমি অনায়াসে কাজে লাগাতে পারতাম। এমনকি ৫-০ ব্যবধানে এগিয়ে যেতে পারতাম। এটা আমার কাছে বড় ভুলের দিন।’

সংবাদ সম্মেলনের এক পর্যায়ে এভাবেই কান্নায় ভেঙ্গে পড়েন সেরেনা উইলিয়ামস।

 

সেরেনাকে হারিয়ে ফাইনালে ওঠা ওসাকাকে শনিবার শিরোপা লড়াইয়ে নামতে হবে আমেরিকার জেনিফার ব্র্যাডির বিপক্ষে। ২২তম বাছাই ব্র্যাডি ৬-৪, ৩-৬, ৬-৪ গেমে ২৫তম বাছাই চেক প্রজাতন্ত্রের ক্যারলিনা মুচকোভাকে হারিয়ে ফাইনালে পা রেখেছেন।

 

এএফ/০২