ক্যাপ্টেন মাশরাফির নেতৃত্বে ভালো কিছুর স্বপ্ন স্ট্রাইকার্সের

ক্রীড়া প্রতিবেদক


অক্টোবর ২৬, ২০২২
০২:৩২ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ২৬, ২০২২
০২:৩৩ পূর্বাহ্ন



ক্যাপ্টেন মাশরাফির নেতৃত্বে ভালো কিছুর স্বপ্ন স্ট্রাইকার্সের
নিজ শহরে সিলেট স্ট্রাইকার্স

বিপিএলে সিলেট দল নিয়ে সিলেটবাসীর যে তেমন আগ্রহ-উৎসাহ নেই সেটা হয়তো অজানা নয় নবম আসরে নতুন ফ্রাঞ্চাইজি সিলেট স্ট্রাইকার্সের কর্ণধারদের। ঢাকায় জমকালো লোগো উন্মোচন অনুষ্ঠানের পর গতকাল নিজ শহর সিলেটে এসেছিলেন স্ট্রাইকার্সের উর্ধ্বতনরা। পরিচয়পর্বে তাই সিলেটবাসীকে তারা আশ্বস্ত করলেন, ‘নামকাওয়াস্তে দল চালানো নয় বরং সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়েই তারা এগুতে চান।’ শুধু সিলেট স্ট্রাইকার্সকে শক্ত ভিত্তিতে দাঁড় করানো নয় এর মাধ্যমে দেশের ক্রিকেটেও অবদান রাখতে চান তারা।

সিলেটের গণমাধ্যমের সঙ্গে বাংলাদেশ প্রিমিয়ার লিগের নতুন ফ্র্যাঞ্চাইজি সিলেট স্ট্রাইকার্সের আনুষ্ঠানিক পরিচয়পর্ব সারতে গতকাল মঙ্গলবার আয়োজন করা হয় মতবিনিময় অনুষ্ঠানের। সন্ধ্যা ৬টায় সিলেটের পাঁচ তারকা হোটেল রোজভিউয়ের ক্রিস্টাল বলরুমে অনুষ্ঠিত হয় এই পরিচয়পর্ব ও নৈশভোজ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

জান্নাতুল নাজনিন আশার সঞ্চালনায় অনুষ্ঠানে সিলেট স্ট্রাইকার্সের চেয়ারম্যান সারোয়ার চৌধুরী ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য দেন স্ট্রাইকার্সের ব্যবস্থাপনা পরিচালক হেলাল বিন ইউসুফ, পরিচালক জগলুল হুদা মিঠু, নাঈম খন্দকার, বাংলাদেশ নারী ক্রিকেট দলের কোচ এ কে এম মাহমুদ ইমন, সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি রেজাউল করিম নাচন প্রমুখ। 


প্রধান অতিথির বক্তব্যে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘আজ আমার জন্য, সিলেটের জন্য আনন্দের দিন। সিলেট স্ট্রাইকার্স দলকে স্বাগত জানাই।’ তিনি বলেন, ‘নগরবাসীর পক্ষ থেকে আমরা মনে করি মাশরাফি বিন মর্তুজার মতো একজন ক্রিকেটারের নেতৃত্বে সিলেট ভালো করবে। আগের হতাশা পেছনে ফেলে সম্মানজন অবস্থান তৈরি করবে।’ বিপিএলের সিলেটপর্বের সময় সিটি করপোরেশনের পক্ষ থেকে নগরে সাজসজ্জার ব্যবস্থা করা হবে বলে তিনি ঘোষনা দেন। 


সিলেট স্ট্রাইকার্সের চেয়ারম্যান ও ফিউচার স্পোর্টস বাংলাদেশ লিমিটেডের কর্ণধার সারোয়ার চৌধুরী বলেন, ‘আমরা দেশের ক্রিকেটের জন্য ভালো কিছু করার ইচ্ছা থেকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সঙ্গে যুক্ত হয়েছি। আর একজন সিলেটি হিসেবে বলতে চাই, বিপিএলে সিলেট ভালো করতে পারেনি কখনো। সবসময় নিচের দিকে থেকেছে। এটা আপনাদের মতো আমারও খারাপ লেগেছে। আমরার আসার এটাও একটা বড় কারণ। আমাদের চেষ্টা থাকবে এ থেকে উত্তোরণের, ভালো কিছু করার।’ তিনি আরও বলেন, ‘দলকে বিট করতে পারে এমন একজনকে (মাশরাফি) আমরা আইকন হিসেবে পেয়েছি। আমরা আশাবাদী এবার সিলেটকে ভালো কিছু দিতে পারব। আপনাদের সমর্থন ও সহযোগিতা পেলে চ‚ড়ান্ত লক্ষ্যে পৌঁছাতে পারব।’

সিলেট স্ট্রাইকার্সের ব্যবস্থাপনা পরিচালক হেলাল বিন ইউসুফ বলেন, ‘আমরা সিলেট দল সব সময় সাত দলে সাত নম্বরে থাকি। এটি থেকে উত্তোরণ দরকার। সে চেষ্টা আমাদের থাকবে। আমাদের সঙ্গে মাশরাফির মতো একজন নেতা আছেন, ক্রিকেট পাগল দলের চেয়ারম্যান ও পরিচালক আছেন। আমার বিশ্বাস আমরা ভালো কিছু করে দেখাতে পারব। 

স্ট্রাইকার্সের পরিচালক প্রবাসী জগলুল হুদা মিঠু বাংলাদেশ উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল ও নারী জাতীয় ক্রিকেট দলের কোচ এ কে এম মাহমুদ ইমনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘তাদের সর্বাত্মক সহযোগিতা না থাকলে আমরা এখানে এসে দাঁড়াতে পারতাম না। আমরা দেশের ক্রিকেটে অবদান রাখতে চাই, সিলেট ফ্র্যাঞ্চাইজির হয়ে ভালো কিছু করতে চাই। এজন্য সবার সহযোগিতা দরকার।’

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, সাবেক ক্রিকেটার হানিফ আলম চৌধুরী, বিভাগীয় ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান আহমদ, সিলেট আম্পায়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ বদরুদ্দোজা বদর, সাধারণ সম্পাদক আশরাফ আরমান, সিলেট স্ট্রাইকার্সের ফিল্ডিং কোচ রাসেল আহমেদ, বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় নাজমুল ইসলাম, আবু জায়েদ রাহী, ক্রীড়া সংগঠক আহমদ জুলকার নাইন, আল ওয়াসিকুজ্জামান চৌধুরী অনি প্রমুখ।


এএফ/০১